• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২ এপ্রিল, ২০২০
সর্বশেষ আপডেট : ২ এপ্রিল, ২০২০

মতলব উত্তরে সামাজিক দূরত্ব তৈরীতে কাজ করছে সেনাবাহিনী

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মো. মনিরুল ইসলাম:
চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় অঘোষিত লকডাউনে নিমজ্জিত উপজেলা শহরের সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণ ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে উপজেলা প্রশাসনের নিদের্শনায় পুলিশের পাশাপাশি সেনা বাহিনীর টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে। সচেনতার অভাব দেখায় ১৩ ব্যবসায়ী ১২ হাজার ৫শ’ জরিমানা করে ভ্রাম্যমান আদালত। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সিভিল প্রশাসনকে সহায়তার অংশ হিসেবে বৃহস্পতিবার সকাল থেকে সেনা টহল জোরদার করা হয়েছে। সেনা বাহিনী মাইকিং করে লোকজনকে সচেতন ও সতর্ক করছে।

জরুরি প্রয়োজনে মাস্ক ছাড়া ও বিনা কারণে ঘোরাঘুরি করলে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেয়া হয়েছে। ইতিমধ্যে জরুরি প্রয়োজন ছাড়া জনসাধারণকে রাস্তায় বের না হওয়ার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নির্দেশ দেয়া হয়েছে। এর পর থেকে পুলিশও বাহিরে দুইজনের বেশি লোক একত্রিত হলেই তাদের ছত্রভঙ্গ দিচ্ছে। বৃহস্পতিবার সকালে মতলব উত্তর উপজেলা সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসাইন পাটোয়ারী অভিযান শুরু করেন। এতে সেনাবাহিনীর ক্যাপ্টেন আসফিকুর রহমান এর নেতৃত্বে সেনাবাহিনীর একটি দল টহল দেয়।

এ সময় মতলব উত্তর থানার উপ-পরিদর্শক সাজু বড়ুয়ার নেতৃত্বে একদল পুলিশ উপস্থিত ছিল। উপজেলার ছেংগারচর বাজার ও গজরা বাজার’সহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। পরে জনগুরুত্বপূর্ণ সড়কগুলোতে টহল দেন সেনা সদস্যরা।

উপজেলা সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসাইন পাটোয়ারী বলেন, মানুষকে ঘরে রাখা নিশ্চিত করতে কঠোর অবস্থানে প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনী। এখন নিয়মিত টহল দেবে সেনাবাহিনী। ওষুধ ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া সকল প্রকার ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। একইসাথে জরুরি সেবাপ্রদানকারী দফতর ব্যতীত সকল সরকারি-বেসরকারি অফিস এবং যাত্রীবাহী যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • মতলব উত্তর এর আরও খবর
error: Content is protected !!