• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ১ এপ্রিল, ২০২০
সর্বশেষ আপডেট : ১ এপ্রিল, ২০২০

করোনা ভাইরাস প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে অ্যাড. নূরুল আমিন রুহুল এমপি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মনিরুল ইসলাম মনির :
চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. নূরুল আমিন রুহুল বলেছেন, মহামারি করোনা ভাইরাসের কারনে দেশের সব জায়গায়ই জনমনে আতঙ্ক বিরাজ করছে। আক্রান্ত আর মৃতের সংখ্যার হার বিশ্ববাসীকে গভীরভাবে উদ্বিগ্ন করে তুলেছে। আপাতত প্রতিকার হিসেবে এ ভাইরাস বহনকারীদের সংস্পর্শ এড়িয়ে চলা, ডাক্তারদের পরামর্শ, বারবার হাত ধোয়া, হাত দিয়ে নাক-মুখ স্পর্শ না করা ও ঘরের বাইরে গেলে মুখোশ ব্যবহার করা আবশ্যক।
তিনি বলেন সবসময় সচেতন থাকতে হবে। সরকার করোনা ভাইরাস প্রতিরোধ করতে কাজ করছে। তিনি আরো বলেন, সবাইকে সরকারের পাশাপাশি সচেতন হওয়ার পরামর্শ প্রদান করেন। তিনি ব্যবসায়ীদের দ্রব্যমূল্যবৃদ্ধি না বাড়িয়ে সাধারণ মানুষের সেবা করার আহ্বান জানান।
চাঁদপুরের মতলব উত্তরে ছেঙ্গারচর পৌরসভা, গজরা ও মোহনপুর ইউনিয়ননে করোনা ভাইরাসের কারণে বেকার হয়ে পড়া কর্মহীন অসহায় পরিবারগুলোকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। বুধবার সকালে ছেংগারচর পৌরসভার সরকারি খাদ্য সহায়তা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. নূরুল আমিন রুহুল।
এ সময় তিনি আরো বলেছেন, করোনা পরিস্থিতিতে মানুষ ঘর থেকে বের হতে পারছে না। অনেক অসহায় মানুষ আছে, যাদের ঘরে পর্যাপ্ত খাবার নেই। সেসব মানুষের পাশে দাঁড়াতে সরকার বদ্ধপরিকর। সরকারী ভাবে কর্মহীনদের সহায়তা প্রদান করছে। সমাজের বিত্তবানের এসব অসহায় মানুষের পাশে এসে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।
তিনি আরো বলেছেন, করোনা পরিস্থিতিতে মানবিকতার টানে যে কেউ অসহায় মানুষদের পাশে দাঁড়াতে পারে। আমাদের কাছে কোন বিত্তবান ব্যক্তি খাদ্য সহায়তা পৌঁছে দিলে আমরা তা প্রশাসনের লোক দিয়ে অসহায় গরীব মানুষদের বাড়িতে বাড়িতে পৌঁছে দিব।
বিশেষ অতিথি ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস। ইউএনও এমএ জহিরুল হায়াতের সভাপতিত্বে ও ছেঙ্গারচর পৌরসভার প্যানেল মেয়র আব্দুল মান্নান বেপারীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম লস্কর, সহকারি কমিশনার (ভূমি) আনোয়ার হোসাইন পাটোয়ারী, ওসি মো. নাসির উদ্দিন মৃধা প্রমুখ।
পৌরসভার সচিব শাহ সুফিয়ান জানান, সরকারের বরাদ্দ অনুযায়ী ৬শ’ পরিবারের মাঝে ১০ কেজি করে চাউল, ২ কেজি আলু, আধা কেজি ডাল, আধা লিটার সোয়াবিন ও মাস্ক প্রদান করা হয়েছে।
দুপুরে মোহনপুর দশানী উচ্চ বিদ্যালয় মাঠে মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে ও উপজেলা আ.লীগ নেতা কাজী মিজানুর রহমানের সার্বিক তত্ত্বাবধানে মোহনপুর ইউনিয়নের ১ হাজার কর্মহীন পরিবারকে চাল, ডাল, আলু, লবন, তেল ও সাবান প্রদান করেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. নূরুল আমিন রুহুল।
মোহনপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি মো. আবদুল হাই প্রধানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুমায়ুন হাওলাদারের পরিচালনায় করোনা প্রতিরোধে সচেতনতা মূলক সভায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. নূরুল আমিন রুহুল।
আরো বক্তব্য রাখেন- মতলব উত্তর থানার ওসি মো. নাসির উদ্দিন মৃধা, উপজেলা আ.লীগ নেতা রাধেশ্যাম সাহা, কাজী মিজানুর রহমান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ, কৃষকলীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, যুবলীগ নেতা কাজী হাবিবুর রহমান, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জয়, উপজেলা ছাত্রলীগ নেতা আবু হানিফ অভি।
এছাড়াও চাঁদপুরের মতলব উত্তরে গজরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হানিফ দর্জির ব্যক্তিগত উদ্যোগে ১০০ অসহায় পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। বুধবার ইউপি কমপ্লেক্স প্রাঙ্গণে ত্রাণ বিতরণে প্রধান অতিথি ছিলেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. নূরুল আমিন রুহুল।
ইউপি চেয়ারম্যান হানিফ দর্জির সঞ্চালনায় বক্তব্য রাখেন, মতলব উত্তর থানার ওসি মো. নাসির উদ্দিন মৃধা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহিদ উল্লাহ প্রধান, কলাকান্দা ইউপির সাবেক চেয়ারম্যান গোলাম কাদির মোল্লা, গজরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছানা উল্লাহ মোল্লা, প্যানেল চেয়ারম্যান আ. ছাত্তার প্রমুখ। এসময় ইউপি সদস্যগণ ও দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
ইউপি সচিব মো. মহিউদ্দিন সোহেল জানান, চেয়ারম্যানের ব্যক্তিগত তহবিল থেকে ১০০ পরিবারের মাঝে ৮ কেজি করে চাউল, ১ কেজি ডাল, ১ কেজি চিনি, ১ কেজি লবন, ১ কেজি আলু, ১ কেজি তেল, ১ কেজি পেঁয়াজ ও ১ টি সাবান দেওয়া হয়েছে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • মতলব উত্তর এর আরও খবর
error: Content is protected !!