আমাদের দায়িত্ব নিতে হবে॥ জনগণের পাশে দাড়াতে হবে: মেজর রফিক

অনলাইন ডেস্ক প্রকাশিত: ৩১ মার্চ, ২০২০

শাহরাস্তি প্রতিনিধি:

মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপি বলেছেন, দেশের ক্রান্তি লগ্নে বৈশি^ক মহামারির কারণে অসহায়, দূঃস্থ, খেটে খাওয়া মানুষের পাশে দাড়াতে হবে। আমাদের প্রত্যেককে দায়ত্বি নিতে হবে। মানুষ যেনো না খেয়ে মরে সে দিকে লক্ষ রাখতে হবে। সরকারী খাদ্য সহায়তার পাশা-পাশি আমাদের দলীয় নেতা-কর্মী, দানশীল ব্যক্তিত্বদের জনগনের পাশে দাঁড়াতে হবে।

৩০ মার্চ দুপরে (সোমবার) দুপরে শাহরাস্তিতে জেলা পরিষদের ১২নং ওয়ার্ডের নব-নির্বাচিত সদস্য মো. জাকির হোসেন পাটওয়ারীর উদ্যোগে মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপির নির্দেশে জেলা পরিষদের করোনায় সুরক্ষায় সাবান, হ্যান্ডস্যানিটাইজার বিতরণ অনুষ্ঠানে টেলিকনফারেন্সে তিনি এ কথা বলেন।

এ সময় সাবেক এ স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে হাজীগঞ্জ ও শাহরাস্তিতে আওয়ামী লীগের পক্ষ থেকে খেটে খাওয়া গরীব মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের জন্য তালিকা তৈরী করা হচ্ছে। শিঘ্রই এলাকা ভিত্তিক এ খাদ্য সহায়তা প্রদান করা হবে।

তিনি বলেন, হাজীগঞ্জ ও শাহরাস্তির উপজেলা নির্বাহী কর্মকর্তারা বিভিন্ন ইউনিয়ন পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে গরীবদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করছেন। প্রতিদিন কয়েকবার তাদের সাথে আমাদের কথা হচ্ছে। ইনশাআল্লাহ আমরা সবাই মিলে যৌথভাবে এ দূর্যোগ মোকাবেল করব।

তিনি বলেন, মনে রাখতে হবে কোন ব্যক্তি যেনো বারে বারে খাদ্য না পাই আবার কেউ যেনো খাদ্য তালিকা থেকে বাদ না পড়ে। কোন ব্যক্তি যেনো একক মাতব্বরি করতে না পারে। সে জন্য ইউএনও, উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা মিলে উপজেলা পরিষদের তহবিল থেকে টাকা উত্তোলণ করে জনগণের পাশে দাড়াবে।

তিনি বলেন দেশে এখন লক ডাউন চলছে। লক ডাউন শেষ হলে  আমি নিজেই এলাকার দূঃখী মানুষের পাশে দাঁড়াবো। তিনি বলেন, একটি কথা মনে রাখতে হবে খাদ্য সামগ্রী যেনো দল বেঁধে না দেয়া হয়। অবশ্যই সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণ করতে হবে।

দূরত্ব বজায় রেখে করোনায় সুরক্ষা বিতরণ অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন পৌর মেয়র আলহাজ¦ আবদুল লতিফ মিয়া, জেলা পরিষদের সদস্য মো. জাকির হোসেন পাটওয়ারী, শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহআলম (এলএলবি)। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক জেড এম আনোয়ার হোসেন। উপস্থিত ছিলেন ৯নং গন্ধর্ব্যপুর উত্তর ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম মিলিটারী, টামটা দক্ষিণ ইউনিয়ন ইউপি চেয়ারম্যান জহিরুল আলম ভূইয়া মানিক, মেহের দক্ষিণ সফিউদ্দিন আহমেদ মিন্টু, উত্তর ইউপি চেয়ারম্যান ফারুক দর্জি, মেহের উত্তর ইউপি চেয়ারম্যান মনির হোসেন, যুবলীগ নেতা ফারুক প্রমূখ।

Sharing is caring!

আরও সংবাদ

error: Content is protected !!