• ঢাকা
  • শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৪ মার্চ, ২০২০
সর্বশেষ আপডেট : ২৪ মার্চ, ২০২০

মতলব দক্ষিণ উপজেলা প্রশাসনের গণবিজ্ঞপ্তি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মতলব প্রতিনিধি:

মতলব দক্ষিণ উপজেলায় বসবাসরত জনসাধারনের জন্য গণবিজ্ঞপ্তি দিয়েছে উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক স্বাক্ষরীত গণবিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হচ্ছে যে, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী “করোনা ভাইরাসের” প্রার্দুভাব প্রতিরোধের লক্ষে ও মতলব দক্ষিণ উপজেলার অধিবাসীদের স্বাস্থ্যঝুঁকির বিষয়টি বিবেচনা করে কেবলমাত্র সরকারি কার্যক্রম পরিচালনা ও করোনা ভাইরাস সম্পর্কিত দাপ্তরিক কর্মকান্ড ব্যতীত মতলব দক্ষিণ উপজেলার সকল ধরনের সভা-সমাবেশ, সেমিনার, সামাজিক অনুষ্ঠান, রাজনৈতিক জনসভা ও সাংস্কৃতিক কার্যক্রম যথাঃ মেলা, গানের আসর, কমিউনিটি সেন্টার, পিকনিক স্পট, বিনোদন পার্ক, কোচিং সেন্টার ও বিভিন্ন ক্লাবসমূহে গণজামায়েত এবং ধর্মীয় অনুষ্ঠান যেমন-ওয়াজ মাহফিল, দোয়া মাহফিল, নামযজ্ঞ ও কীর্তনসহ সকল প্রকার জনসমাবেশ বন্ধ রাখার এবং সাপ্তাহিক গরু ছাগলের হাট না বসানোর জন্য নির্দেশ প্রদান করা হলো।
এছাড়া প্রয়োজন ব্যতিত বাড়ির বাইরে যত্রতত্র ঘোরাফেরা না করা, হোটেল-রেঁস্তোরায় ও চা স্টলে অহেতুক লোক সমাগম বা খোশগল্প না করার জন্য এবং শহর ও গ্রাম-গঞ্জের চা স্টলে টিভি/ভিসিডি/ডিশ চ্যানেল চালানো বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হলো।
সরকারি/ বেসরকারি দপ্তরে আগত সেবা প্রত্যাশীদের অফিসে প্রবেশ পূর্বে সাবান বা হ্যান্ডওয়াশ দিয়ে হাত ধুয়ে প্রবেশ করা, নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি সরবরাহ ও মূল্য পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার স্বার্থে একই সাথে প্রয়োজনের তুলনায় অধিক পরিমাণে দ্রবাদি ক্রয় না করার জন্য অনুরোধ করা হলো। কোন ব্যবসায়ী বা ব্যবসায়ীগণ করোনা ভাইরাসকে পুঁজি করে নিত্য প্রয়োজনীয় দব্যের মূল্য বৃদ্ধি বা সরবরাহের ক্ষেত্রে বিঘ্ন সৃষ্টি করলে তার/ তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
সাধারণ জ্বর, সর্দি ও কাশি রয়েছে এমন ব্যক্তি/ ব্যক্তিদের মসজিদে জামায়াতে নামাজ আদায় না করে বাড়িতে নামাজ আদায় করার জন্য অনুরোধ করা হলো।
বিদেশ ফেরত/ আগত ব্যাক্তিদের বাধ্যতামূলকভাবে ১৪ দিনের “হোম কোয়ারেন্টাইন” এ থাকতে হবে। এর ব্যত্যয় ঘটালে উক্ত ব্যক্তি/ব্যক্তিবর্গ বা তার পরিবারের বিরুদ্ধে দন্ডবিধি ১৮৬০ এর অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • মতলব দক্ষিণ এর আরও খবর
error: Content is protected !!