• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৪ মার্চ, ২০২০
সর্বশেষ আপডেট : ২৪ মার্চ, ২০২০

মতলব দক্ষিণে গণহত্যা দিবস ও মহান স্বাধীনতা দিবসের কর্মসূচী

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মতলব প্রতিনিধি:

মতলব দক্ষিণ উপজেলা প্রশাসনের উদ্যোগে ২৫ মার্চ গণহত্যা দিবস ও ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষে সংশোধিত কর্মসূচী ঘোষণা করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক ২৫ মার্চ ও ২৬ মার্চের জন্য সরকার ঘোষিত সংশোধিত কর্মসূচী ঘোষণা করেন।

কর্মসূচীর মধ্যে ২৫ মার্চ গণহত্যা দিবসে নিহতদের স্মরনে বিশেষ মোনাজাত ও প্রার্থনা এবং রাত ৯টায় মতলভ পল্লী বিদ্যুৎ সমিতির বাস্তবায়নে উপজেলায় ১ মিনিটের জন্য প্রতীকি ব্ল্যাক-আউট। মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে মতলব পৌরসভা ও স্ব-স্ব প্রতিষ্ঠানের ব্যবস্থাপনায় সরকারি, আধা সরকারি প্রতিষ্ঠানে আলোকসজ্জা, ২৬ মার্চ সকালে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, দীপ্ত বাংলা পাদদেশে ৩১ বার তপোধ্বনীর মাধ্যেমে দিবসের শুভ সূচনা, দীপ্ত বাংলা পাদদেশে পুস্পস্তবক অর্পন, আনুষ্ঠানিকভাবে জাতীয় সঙ্গীতের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের ফুল দিয়ে বরণ, উপজেলার ছাত্রছাত্রী ও শিশু-কিশোরদের জন্য বিনামূল্যে মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচিত্র প্রদর্শনী।

এছাড়া সুবিধাজনক সময়ে জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে মসজিদ-মন্দিরে বিশেষ মোনাজাত ও প্রার্থনা এবং হাসপাতাল, শিশু সদন ও এতিম খানায় উন্নত মানের খাবার বিতরণ। অনুষ্ঠানদ্বয়ে সকলের সার্বিক সহযোগীতা কামনা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • মতলব দক্ষিণ এর আরও খবর
error: Content is protected !!