• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৩ মার্চ, ২০২০
সর্বশেষ আপডেট : ২৩ মার্চ, ২০২০

ধিক্কার তোমায় হে বাঙালি!

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নাজমুস্ সা’দাত সাইফঃ

করোনাভাইরাসের জন্য পুরো পৃথিবী আজ থমকে রয়েছে। সবচেয়ে ক্ষক্ষমতাসীন দেশ থেকে নিম্নআয়ের দেশগুলো আজ এই বিপর্যের সম্মুখীন। বাদ যায়নি বাংলাদেশও। হুমকিতে রয়েছে ১ লক্ষ ৪৭ হাজার ৫শ ৭০ বর্গকিলোমিটারের প্রায় ১৮ কোটি বাঙালি। তবে সেই চিন্তা আছে কয়জনের?

উন্নয়নশীল দেশের তালিকায় থাকলেও সম্পূর্ণ উন্নত দেশ নয় বাংলাদেশ। কৃষিপ্রধান এই দেশের ৬০% বাঙালিই খেটে খাওয়া মানুষ। জনসংখ্যার সর্বোচ্চ জায়গা দখল করে রেখে এই দিনমজুর শ্রেনীর মানুষরা। আজ বিশ্বের এই বিপদের সময় অধিকাংশ দেশ তাদের জনগনকে সুরক্ষিত রাখার জন্য সকল কিছু স্থগিত করে রেখেছে, সকলকে গৃহবন্দী থাকার জন্য নির্দেশ দিয়েছে।এককথায় “লক ডাউন” করে রেখেছে। তারই ধারাবাহিকতায় আমাদের দেশেরও সুশীল সমাজের দাবী দেশকে “লক ডাউন ” হউক। তবে একজনও এটা ভাবছে না, আমরা না হয় ১ মাসের বাজার একসাথে কিনে বাসায় বসে খেতে পারবো,তবে যারা দিনমজুর শ্রেনীর তাদের কি হবে!

বাঙালি নামধারী কিছু লোভী ও নরপিশাচ আছে, যারা দেশের এই ক্রান্তিকালে নিত্যপন্যের দাম বাড়িয়ে নিজেদের পকেট বাড়ি করছে!! হায়রে বাঙালি – ধিক জানাই তোমাকে। যারা নিজেদের মাথার ঘাম পায়ে ফেলে তোমাদের দৈনন্দিন জীবনের সুখ এনে দিচ্ছে,আর বিপদের সময় তাদের কথা একটুও ভাবলে না? বিবেক তুমি কবে সাড়া দিবে, কবে এই জাতি অন্যের ভালোর জন্য চিন্তা করবে? কবে আবার সকলের মধ্যে বাঙালি-বাঙালি, ভাই-ভাই এই সম্প্রীতিটা ফিরে আসবে?

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • জাতীয় এর আরও খবর
error: Content is protected !!