• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৩ মার্চ, ২০২০
সর্বশেষ আপডেট : ২৩ মার্চ, ২০২০

করোনা সন্দেহে: হাজীগঞ্জ থেকে কচুয়া যাওয়া প্রবাসিকে উদ্ধারের চেষ্টা চলছে

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

কচয়া প্রতিনিধি:

হাজীগঞ্জের মকিমাবদ গ্রামের ৬নং ওয়ার্ডের সর্দার বাড়ী সংলগ্ন জিলানীর বাড়ীর ভাড়াটিয়া মালেশিয়া প্রবাসি রাহাত আমিন জ্বর নিয়ে সোমবার হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে ডাক্তারগণ তার পরীক্ষা নিরিক্ষা শেষে তাকে দ্রুত ঢাকায় যেতে বলেন। কিন্তু সে ঢাকায় না গিয়ে রাহাত তার নিজ বাড়ী কচুয়া উপজেলার গোবিন্দপুর গ্রামে চলে যায়।

সন্ধ্যায় সে গুরুতর অসুস্থ্য হয়ে পড়লে রাহাতের পরিবারের সদস্যরা তাকে ঘরে তালা আটকিয়ে রাখে। বিষয়টি এলাকায় জানাজানি হলে তারা কচুয়া উপজলো নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভকে খবর দেয়। রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত কচুয়া হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা সহ অন্যান্য ডাক্তারগণ তার বাড়ীতে আসেন এবং রাহাত ও তার পরিবারকে ভিন্ন হোম কোয়ারিন্টেন করার নির্দেশ প্রদান করেন এবং রাহাতকে দ্রুত ঢাকা নেয়ার নির্দেশ প্রদান করেন।

অপর দিকে তার বাড়ীর আশে পাশে লোকজন যেনো কম চলা চলে করে সে বিষয়ে নির্দেশ প্রদান করেন।

ইউপি মেম্বর আবু সাইদ জানান, রাত সাড়ে ১১টা পর্যন্ত আমরা তার বাড়ীতেই আছি। এলাকায় খুব একটা লোকজন দেখা যায়না। শুনেছি সে ১০/১১ দিন আগে মালয়েশিয়া থেকে দেশে এসেছে এবং হাজীগঞ্জে ছিল। আজ সোমবার বাড়ীতে এসেছে।

৬নং ওয়ার্ড কাউন্সিলর আবু বকর সিদ্দিক জানান, রাহাত আমিন মালয়েশিয়া প্রবাসি আমাদের বাড়ীর পাশে জিলানীদের বাড়ীর ভাড়াটিয়া্ আমি বিষয়টি জানার পর ওসি সাহেবকে জানিয়েছে। শুনেছি সে আজ (সোমবার) গ্রামের বাড়ীতে চলে গেছে।

হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন রনি জানান, বিষয়টি শোনার পর আমি কাউন্সিলর আবু বকরকে বলেছি মালয়েশিয়া প্রবাসিকে রাহাতকে দ্রুত চিকিৎসা নেয়ার জন্য। হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়েছিল। পরে শুনেছি। চিকিৎসার জন্য ঢাকায় রেফার করা হয়েছে।

রাহাত যেই বাড়ীর ভাড়ায় ছিল সবাইকে কমপক্ষে ১৫ দিন হোম কোয়ারেন্টিন মানার নির্দেশ প্রদান করা হয়েছে।

হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. এইচ এম শোয়েব চিশতি জানান, রাহাত আমিন নামে এক রোগী এসেছিল। তার উপস্বর্গ ভালো নয়। তাকে সকালেই ঢাকায় রেফার করা হয়েছে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!