• ঢাকা
  • শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ২১ মার্চ, ২০২০
সর্বশেষ আপডেট : ২১ মার্চ, ২০২০

ইতালিতে এক প্রমোদতরীর ৮৪ যাত্রী কোয়ারেন্টাইনে, ৩৮ যাত্রী করোনায় আক্রান্ত

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

আন্তর্জাতিক ডেস্ক:

ইতালির শহর তরিনোতে ফ্রান্স থেকে আসা এক প্রমোদতরী থেকে ৮৪ জন যাত্রীকে কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। এদের মধ্যে ৩৮ জন করোনায় আক্রান্ত বলে নিশ্চিত করেছে ইতালীর স্থানীয় প্রশাসন। একইসাথে ‘কস্তা লুমিনোজা’ নামের প্রমোদতরীটিও তরিনোর বন্দরে এখনও করোনা মুক্ত কিংবা সম্পূর্ণ করোনায় আক্রান্ত এমন কোন ঘোষণা না দিয়ে কোয়ারেন্টিন করে রাখা হয়েছে।

ইতালির বেশ কয়েকটি সংবাদ সংস্থার বরাত দিয়ে জানানো হয়েছে, শুক্রবার সন্ধ্যা ৭টায় ফ্রান্সের ‘মার্সেই’ বন্দর ত্যাগ করে প্রমোদতরী ‘কস্তা লুমিনোজা’। শনিবার সকালে এটি ইতালির তরিনো শহরের ‘সাভোনা’ বন্দরে পৌঁছে। বিশাল এ জাহাজটিতে ১ হাজার ৪১৮ জন যাত্রী ছিল, যার মধ্যে ৭১৯ জন যাত্রী ফ্রান্সের মার্সেই শিপিং সংস্থার সহায়তায় ফ্রান্সে নামানো হয়েছিল। বাকিদের নিয়ে ইতালির তরিনো বন্দরে পৌঁছে জাহাজটি শনিবার সকালে।
এদের মধ্যে বর্তমানে ১৬৫ জন ইতালির নাগরিক রয়েছেন। এছাড়া ৮৪ জন যাত্রীকে চিহ্নিত করে কোয়ারেন্টিনে নেয়া হয়েছে যাদের ৩৮ জন যাত্রী করোনায় আক্রান্ত বলে নিশ্চিত করা হয়। এরপরপরই জাহাজটি কোয়ারেন্টিন করে সকল যাত্রীকে পরীক্ষা করে। অন্য যাত্রীরা নিরাপদে করোনামুক্ত রয়েছেন এবং স্ব-স্ব স্থানে তাদেরকে চলে যাওয়ার জন্য বলা হয়েছে।

এর মধ্যে ৮০ জন যাত্রী সুইজারল্যান্ডের বলে জানানো হয়। সুইজারল্যান্ড ইতোমধ্যে তাদের দেশের নাগরিকদের ফিরিয়ে নেয়ার জন্য নিজস্ব গাড়ি পাঠানোর কথা ইতালী সরকারকে জানিয়েছে।

এদিকে, ইউরোপের জাহাজ পরিচালনা সংস্থা ‘উসমাফ’ এ ঘটনার প্রেক্ষিতে জাহাজটিকে এখনও সম্পূর্ণ ‘মুক্ত’ বা ‘দূষিত কোনটাই ঘোষণা করেনি।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • আন্তর্জাতিক এর আরও খবর
error: Content is protected !!