• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৯ মার্চ, ২০২০
সর্বশেষ আপডেট : ১৯ মার্চ, ২০২০

চুয়াডাঙ্গায় ইতালি ফেরত যুবকের দেহে করোনা শনাক্ত

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

অনলাইন ডেস্ক:

চুয়াডাঙ্গায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ইতালি ফেরত এক যুবক। তিনি ১৪ দিন আগে ইতালি থেকে দেশে ফেরেন। বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান আনুষ্ঠানিকভাবে এ তথ্য জানান। অন্যদিকে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে চুয়াডাঙ্গায় বিদেশ ফেরত ৮৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে তিনি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার বেলা আড়াইটায় চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান তার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে করোনাভাইরাস আক্রান্তের এ তথ্য নিশ্চিত করেছেন।

আক্রান্ত যুবক গত ১২ মার্চ ইতালি থেকে দেশে ফেরেন। ১৪ মার্চ আসেন নিজ বাড়িতে। গত ১৬ মার্চ সোমবার ওই যুবককে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে রাখা হয়। ওই দিন সন্ধ্যায় তার স্বাস্থ্য পরীক্ষা করে আইইডিসিআর।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত চুয়াডাঙ্গার চার উপজেলার বিভিন্ন গ্রামে তাদের নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে আছেন ৮৩ জন। তারা সম্প্রতি ভারত, সৌদি আরব, সিঙ্গাপুর, ইতালি, কোরিয়াসহ বিভিন্ন দেশ থেকে বাংলাদেশে ফিরেছেন। হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীদের মধ্যে রয়েছেন চুয়াডাঙ্গা সদর উপজেলায় ২ জন, জীবননগর উপজেলায় ৩৩ জন, আলমডাঙ্গা উপজেলায় ৩৫ জন এবং দামুড়হুদা উপজেলায় ১৩ জন।

চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান জানান, করোনাভাইরাসে আক্রান্ত ওই যুবককে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে রেখেই চিকিৎসা দেয়া হবে। তার পরিবারকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বিদেশ ফেরত ব্যক্তিদের তাদের বাড়িতেই থাকতে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে। চিকিৎসক দিয়ে পরীক্ষা-নিরীক্ষা চলছে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • সারা দেশ এর আরও খবর
error: Content is protected !!