• ঢাকা
  • শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ৬ মার্চ, ২০২০
সর্বশেষ আপডেট : ৬ মার্চ, ২০২০

মুজিব বর্ষে শুধু অনুষ্ঠান করলেই চলবে না, আমাদের ভাল মানুষ হওয়ার জন্য শপথ নিতে হবে: পরিকল্পনা সচিব নূরুল আমিন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

প্রবীর চক্রবর্তী :
মুজিব বর্ষ উপলক্ষ্যে চাঁদপুরের ফরিদগঞ্জের সোনালী বালিকা উচ্চ বিদ্যালয়ে চিত্রাংকণ ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারের পরিকল্পনা বিভাগের সচিব নূরুল আমিন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মুজিব বর্ষে শুধু অনুষ্ঠান করলেই চলবে না, আমাদের ভাল মানুষ হওয়ার জন্য শপথ নিতে হবে। আমাদের দেশে নারীরা এগিয়ে আসছে। তাই আর পিছিয়ে থাকার সুযোগ নেই। লেখা পড়ার সাথে সাথে সহশিক্ষা পাঠ্যক্রমে নিজেদের আরো বেশি অংশ গ্রহণের মাধ্যমে এগিয়ে নিতে হবে।

বিদ্যালয়ের ছাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন, নিজেদের কখনো দুর্বল ভাববে না। নিজের নিজের অবস্থান থেকে স্বপ্ন দেখ। একই সাথে সেই স্বপ্নকে বাস্তব রূপ দানের জন্য চেষ্টা করো। তবেই তোমরা সফল হতে পারবে। আমি আমার জীবনে যেটা করেছি। তিনি আরো বলেন, আমাদের দেশে বর্তমানে ৩৯ শতাংশ নারী কাজ করছেন। এই সংখ্যা যদি দ্রুত ৪৫ নিয়ে যাওয়া সম্ভব হয়, তবে আমরা বিশ্বে নিজেদের অবস্থান আরো সুদৃঢ় করতে পারবো।

তিনি বলেন, জাতির পিতা আমাদের স্বাধীন বাংলাদেশ দিয়েছেন। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে উন্নত বাংলাদেশ উপহার দেয়ার জন্য কাজ করে চলেছেন। ইলিশ উৎপাদনে প্রথম, মাছ উৎপাদনে ৪র্থসহ আরো অনেকগুলো ক্ষেত্র রয়েছে যেখানে আমরা শীর্ষ দশে রয়েছি। আমরা আয়তনে বিশ্বে ৯৪তম দেশ হলেও আমরা পুরো বিশ্বকে দেখিয়ে দিচ্ছি। আমাদের জনসংখ্যা আমাদের জনশক্তি। তাই আমাদের সকলকে নিজ নিজ ক্ষেত্র থেকে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করে যেতে হবে। তবেই জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা আমরা গড়তে পারবো। এসময় তিনি নারী শিক্ষার উন্নয়নে সম্ভব সকল কিছু সহযোগিতার আশ্বাস দেন। একই সাথে এই বিদ্যালয়ের অবকাঠামো দুর্বলতা নিরসনে একটি ভবন নির্মাণে সহযেগিতার আশ্বাস দেন।
বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি নুরুল হুদার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নিবার্হী কর্মকর্তা শিউলী হরি, সহকারি কমিশনার (ভূমি) শারমিন আক্তার, পরিকল্পনা সচিবের স্ত্রী চাঁদ সুলতানা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহ আলী রেজা আশরাফি। এছাড়া উপস্থিত ছিলেন একাডেমিক সুপারভাইজার আব্দুল্যা আল মামুন , ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান , সাবেক ইউপি চেয়ারম্যান রমজান আলী খাঁন প্রমুখ। এর আগে স্বাগত বক্তব্য দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম মিজানুর রহমান। আলোচনা শেষে প্রধান অতিথি বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। এর আগে পরিকল্পনা সচিব বিদ্যালয়ে উপস্থিত হলে বিদ্যালয়ের শিক্ষক ও ব্যবস্থাপনা কমিটি তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • ফরিদগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!