• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৯ ফেব্রুয়ারি, ২০২০
সর্বশেষ আপডেট : ২৯ ফেব্রুয়ারি, ২০২০

ফরাক্কাবাদ ডিগ্রী কলেজের সৌন্দর্য্য চারদিকে ছড়িয়ে পড়েছে: সুজিত রায় নন্দী

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

স্টাফ রিপোর্টার:

বাংলাদেশ আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, ফরাক্কাবাদ ডিগ্রী কলেজের সুন্দর্য চারদিকে ছড়িয়ে পড়েছে।

একটা সময় আসবে এই কলেজ দেখতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে লোকজন ভ্রমণে আসবে। আর এই স্বপ্ন পূরণে এই কলেজকে সর্বাত্মক সহযোগিতা করছেন জননেত্রী শেখ হাসিনা।

২৯ ফেব্রুয়ারী শনিবার ফরক্কাবাদ ডিগ্রী কলেজের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান এবং প্রাক্তন মেধাবী ছাত্র ইমাম হোসেন প্রধানমন্ত্রীর স্বর্নপদক ২০১৮ পাওয়ায় সংবর্ধনা প্রদান আনুষ্ঠান হয়।ওই অনুষ্ঠানের উদ্বোধনীর আলোচনা পর্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, এই কলেজের শিক্ষার্থীরা পড়ালেখায় যথেষ্ট সুনাম অর্জন করছে। আর এটা সম্ভব হচ্ছে এই কলেজের শিক্ষকদের জন্য। তাই আমি কলেজের সকল শিক্ষককে এই ধারাবাহিকতা অব্যাহত রাখার আহ্বান জানাই। তিনি আরো বলেন,এ ই কলেজের শিক্ষার্থীরা পড়ালেখা বাদে কোন ভাবেই মাদক, জঙ্গীবাদ, ইভটেজিং সহ কোন রকমের সন্ত্রাসী কার্যক্রমে জড়িত হতে পারবে না। যদি কেউ এই কলেজে ভর্তি হয়ে কলেজের ভাবমূর্তি নষ্ট করার কোনরূপ স্বপ্ন দেখেন। তাহলে তা কঠোর আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণের মাধ্যমে দমন করা হবে।তিনি আরো বলেন, বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সুশিক্ষিত সোনার বাংলা নির্মাণের যে স্বপ্ন দেখেছিলেন।সেটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে রূপান্তরিত হওয়া সম্ভব। আর এই সরকার শিক্ষার সর্বোচ্চ সুবিধা নিশ্চিত করেছে। ফরক্কাবাদ ডিগ্রী কলেজের প্রাক্তন মেধাবী ছাত্র ইমাম হোসেন ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৮’ পাওয়ায় তাকে কলেজের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়। ইমাম হোসেন বর্তমানে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কীটতত্ত্ব বিভাগে প্রভাষক হিসেবে দায়িত্বরত আছেন।

ফরক্কাবাদ ডিগ্রী কলেজের অধ্যক্ষ ড.মোঃ হাসান খানের  সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,ফরক্কাবাদ ডিগ্রী কলেজের দাতা সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দ আহমেদ পাটোয়ারী, চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নাসিম উদ্দিন।

এছাড়াও আলোচনা পর্বে ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক আমিনুল হক বিএসসি, ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক রুহুল আমিন হাওলাদার, ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল হান্নান মিয়াজী ও প্রাক্তন ছাত্র ইমাম হোসেন সহ অন্যান্যরা বক্তব্য রাখেন।বক্তারা ফরক্কাবাদ ডিগ্রী কলেজের উত্তরোত্তর সফলতা কামনা করেন। এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ উপকমিটির সদস্য শেখ আতিকুর রহমান, চাঁদপুর পৌর আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাড. দেবাশীষ কর মধু, সদর উপজেলা সেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক শেখ শরিফ, সাবেক ছাত্রনেতা প্রবীর কুমার আচার্য্য, নির্মল দেবনাথ সহ কলেজ পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এদিকে বিকালে প্রায় ২৫ টি ইভেন্টের বিজয়ী শিক্ষার্থী ও শিক্ষকদের হাতে অতিথিরা পুরষ্কার তুলে দেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!