• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি, ২০২০
সর্বশেষ আপডেট : ১৯ ফেব্রুয়ারি, ২০২০

মেঘনা-ধনাগোদা বাঁধ সংস্কারের ব্যাপারে ব্যবস্থা নেয়ার জন্য প্রধানমন্ত্রীকে অনুরোধ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মনিরুল ইসলাম মনির :
জাতীয় সংসদের চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল আমিন রুহুল মেঘনা-ধনাগদা সেচ প্রকল্প বেড়িবাঁধ সংস্কারের ব্যাপারে ব্যবস্থা নেয়ার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। এ সময় তিনি আরো বলেন, বর্ষাকাল আসছে, দ্রুত বাঁধের কাজ শুরু করা না হলে যথাসময়ে সঠিকভাবে শেষ যাবে না। আর এতে জনগণের ভোগান্তি বাড়বে।
নূরুল আমিন রুহুল জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ জ্ঞাপন বক্তব্যে প্রধানমন্ত্রীর প্রতি এ অনুরোধ জানান। এ সময় সংসদ অধিবেশনে সভাপতিত্ব করেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী।
নূরুল আমিন রুহুল বক্তব্যের শুরুতেই মুজিববর্ষ উপলক্ষে র‌্যালির জন্য ৩৫০ জন এমপিকে একই রঙের পাঞ্জাবি ও মহিলা সদস্যদের শাড়ি দেয়ায় স্পিকারকে ধন্যবাদ জানান। বক্তৃতায় তিনি অনূর্ধ্ব-১৯ বিশ^কাপ জয় আমাদের দেশের ক্রিকেটারদের অনুপ্রেরণা জুগাবে বলে উল্লেখ করেন।
রুহুল নিজ নির্বাচনী এলাকার বিভিন্ন উন্নয়ন ও সমস্যার কথা তুলে ধরে বলেন, ‘আমার এলাকায় ধনাগদা বাঁধ সংস্কারের ব্যাপারে ব্যবস্থা নেয়ার জন্য আমি প্রধানমন্ত্রীর প্রতি বিশেষ অনুরোধ জানাচ্ছি। বর্ষাকাল আসছে, যথাশীঘ্র বাঁধের কাজ শুরু করা না হলে কাজ সঠিকভাবে শেষ হবে না। এতে জনগণের ভোগান্তি বাড়বে।’
তিনি আরও বলেন, নদীর বালু উত্তোলন বন্ধের জন্য আমি একটি ডিউ লেটার দিয়েছি, যাতে দ্রুত কার্যকর করার জন্য প্রশাসনের সহযোগিতা চাই। দীর্ঘ ১০ বছর ধরে বালু উত্তোলনের কারণে বেড়িবাঁধের উপর প্রভাব পড়ছে। নদীর পাড়ে যদি রিভার ড্রাইভ হয়, তাহলে লঞ্চ দুঘটনা কমবে। এছাড়া পর্যটন শিল্পের বিকাশ হবে। এই রিভার ড্রাইভ হলে আমার এলাকার মানুষের জীবনযাত্রার মান উন্নত হবে। ধনাগোদা ড্রেজিং করার কথাও বলেন তিনি। ধনাগোদা নদীর ৪০ কিলোমিটার এখন প্রায় মৃত। অচীরেই ড্রেজিং করা না হলে নৌযান চলাচল বন্ধ হয়ে যাবে বলে সংসদে জানান নুরুল আমিন রুহুল।
সবশেষ তিনি প্রধানমন্ত্রী ও স্পিকারকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য শেষ করেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • মতলব উত্তর এর আরও খবর
error: Content is protected !!