• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি, ২০২০
সর্বশেষ আপডেট : ১৮ ফেব্রুয়ারি, ২০২০

শিক্ষার্থীদের প্রতিশ্রুতির ৪৮ ঘন্টার মধ্যেই অবৈধভাবে দখল থাকা দোকান ঘর উচ্ছেদ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মোহাম্মদ হাবীব উল্যাহ্:

চাঁদপুরের হাজীগঞ্জে স্কুল শিক্ষার্থীদের সড়ক অবরোধের ঘটনায় প্রশাসনের দেয়া আশ্বাসের (প্রতিশ্রুতি) মাত্র ৪৮ ঘন্টার মধ্যেই জোরপূর্বক দখলে রাখা ভবন দখল মুক্ত করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার সকালে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া।

এর আগে গত রোববার পৌরসভাধীন বলাখাল জেএন উচ্চ বিদ্যালয়ের নিজস্ব ভূমি জোরপূর্বক দখলে রাখা এবং বিদ্যালয়ের এক শিক্ষককে লাঞ্ছিত করার অভিযোগে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়ক সোয়া দুই ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। এতে করে কয়েক শতাধিক যানবাহন আটকা পড়ে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে যাত্রীসহ পথচারীদের।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) আফজাল হোসেন, থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিদ্যালয়ের শিক্ষক, এলাকাবাসী ও শিক্ষার্থীদের সাথে কথা বলেন।

এরপর দখলে রাখা ভূমির উপরে থাকা দোকানঘরটি সিলগালাসহ তিন দিনের (৭২ ঘন্টা) মধ্যে বিষয়টি সমাধানের আশ্বাস পেয়ে সড়ক থেকে সরে যায় শিক্ষার্থীরা। এবং সোমবার দিনের মধ্যে মালামাল নিজ দায়িত্বে সরিয়ে নিয়ে দোকানঘরটি খালি করার জন্য লিখিত নোটিশ দেয়া হয় ভাড়াটিয়া আবুল খায়ের মজুমদারকে।

নোটিশ পেয়ে কিছু মালামাল সরিয়ে নেয়া হলেও কয়েক বান্ডিল রড থেকে যায়। পরে মঙ্গলবার সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট বৈশাখী বড়ুয়া ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দোকানে থাকা মালামাল জব্দ এবং দোকানঘরটি দখলমুক্ত করেন। এ সময় সিএন্ডবির ভূমিতে থাকা ভবন উচ্ছেদ করেন।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে উপজেলা ভূমি অফিসের কানুনগো লোকমান হোসেন, পৌর ভুমি সহকারী কর্মকর্তা মহাদেব বাবু, সড়ক ও জনপথ বিভাগের সার্ভেয়ার মারুফ আহমেদ, কার্য-সহকারী আব্দুস সালাম, থানা উপ-পরিদর্শক (এসআই) সাধন চন্দ্র নাথ, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নাজিম উদ্দিন, জিয়াউল হক ও মোজাম্মেল হকসহ স্থানীয় সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!