• ঢাকা
  • শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি, ২০২০
সর্বশেষ আপডেট : ১৮ ফেব্রুয়ারি, ২০২০

গুটি কয়েক সংবাদকর্মী নিয়ে হাজীগঞ্জে বিএনপি একাংশের সংবাদ সম্মেলন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

গাজী মহিনউদ্দিন:
গুটি কয়েক সংবাদকর্মী নিয়ে সংবাদ সম্মেলন করেছে হাজীগঞ্জ উপজেলা বিএনপির একাংশ। ১৮ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকেলে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) চাঁদপুর জেলার সাবেক সভাপতি ইঞ্জি. মমিনুল হকের বাসভবনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক মো. মনিরুজ্জামান মনিরের স্বাক্ষরিত লিখিত বক্তব্য পাঠ করেন, পৌর বিএনপির যুগ্ম আহবায়ক নাজমুল আলম চৌধুরী।
গত ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলার উপজেলা ও পৌরসভা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলন এবং সম্মেলনে দুই উপজেলার চারটি ইউনিটের কমিটি গঠন বিষয়ে জেলা বিএনপির বরাতে স্থানীয় পত্রিকার নৈতিবাচক প্রেস রিলিজের বিষয়ে এই সংবাদ সম্মেলন করা হয়। এ ছাড়াও সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে হাজীগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক পদে অনুষ্ঠিত নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।
সংবাদ সম্মেলনে হাজীগঞ্জের গুটি কয়েক সংবাদকর্মী উপস্থিত হন। এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। তবে পূর্বেই বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হাজীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি অধ্যাপক মোজাম্মেল হক চৌধুরী মোহন মুঠোফোনে বলেন, বিষয়টির সাথে আমি জড়িত নই। তাৎক্ষণিক ভাবে সংবাদ সম্মেলনটি হতে পারে। তাই এলোমেলো হয়েছে। এ ছাড়া সম্মেলন প্রস্তুত কমিটি সংবাদ সম্মেলন করেছেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা যুবদলের সভাপতি নাজমুল আলম চৌধুরী। তিনি জানান, শাহরাস্তি উপজেলা বিএনপির সভাপতি আয়েত আলী ভূঁইয়া, সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান, শাহরাস্তি পৌরসভা বিএনপির সভাপতি আবুল খায়ের সিএ, সাধারণ সম্পাদক মো. ফারুক হোসেন মিয়াজি, হাজীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি মোজাম্মেল হক মোহন চৌধুরী, পৌর বিএনপির সভাপতি আবুল বাসার ও সাধারণ সম্পাদক আব্দুর রহমান মিয়াজী নির্বাচিত হয়েছে।
সংবাদ সম্মেলনে হাজীগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। মঙ্গলবার উপজেলার ১৪টি স্থানে কাউন্সিলরদের গোপন ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ করা হয়। নির্বাচনে ১২৩ ভোট কাস্ট হয়। এতে ৬৫ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এম.এ রহিম পাটোয়ারী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবু সুফিয়ান রানা পেয়েছেন ৫৮ ভোট।
সংবাদ সম্মেলনের মাঝেই উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক প্রার্থী আবু সুফিয়ান রানা ফলাফল প্রত্যাখ্যান করে বেরিয়ে যান। তিনি জানান, সম্পুন্ন অন্যায় ভাবে ইঞ্জি. মমিনুল হক তার প্রভাব খাঁটিয়ে আপন বায়রাকে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক বানানোর জন্য বিভিন্ন জনকে মুঠোফোনে হুমকি দিয়ে প্রভাবিত করেছেন।
তিনি আরো অভিযোগ করেন, ভোটে আমি এগিয়ে ছিলাম ৬, ৭, ৮ ও দ্বাদশগ্রাম ইউনিয়নের ভোটকেন্দ্রে আমার কোন এজেন্টকে বসতে দেওয়া হয়নি। বিষয়টি মমিন সাহেবকে জানানোর পরও তিনি ব্যবস্থা নেননি। তিনি বলেন, আমি হারিনি, দল হেরে গেছে।
এরপূর্বে ১৪ ফেব্রুয়ারি কমিটি ঘোষণার পরের দিন ১৫ ফেব্রুয়ারী শাহরাস্তি উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ঘোষিত কমিটির পদ থেকে পদত্যাগ করেন।
জেলা বিএনপি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ঘোষিত হাজীগঞ্জ ও শাহরাস্তির উপজেলা এবং পৌর বিএনপির কমিটি অবৈধ ঘোষণা করেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • রাজনীতি এর আরও খবর
error: Content is protected !!