• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি, ২০২০
সর্বশেষ আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০২০

বীরমুক্তিযোদ্ধা ও বিশিষ্ট নাট্য অভিনেতা মোহাম্মদ আলীর ৩৬তম মৃত্যুবার্ষিকী ১৬ ফেব্রুয়ারি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিনিধি॥
১৬ ফেব্রুয়ারি। চাঁদপুর জেলার অন্যতম শ্রেষ্ঠ নাট্য অভিনেতা ও বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলীর ৩৬তম মৃত্যুবার্ষিকী। এই উপলক্ষ্যে মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী স্মৃতি সংসদ তার স্মারনে আলোচনা সভা, মিলাদ মাহফিলসহ বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। তৎকালীন চাঁদপুর মহকুমায় মোহাম্মদ আলী বিভিন্ন নাটকে সুনিপুণ অভিনয় করে তাঁর বিরল প্রতিভার স্বাক্ষর রাখেন। বিশেষ করে তিনি স্বাধীনতা উত্তরকালে বাংলাদেশ চলচ্চিত্র ও বিটিভি’র শক্তিমান অভিনেতা হুমায়ুন ফরিদি, আনোয়ার হোসেন, নায়ক প্রবীর মিত্রসহ অনেক খ্যাতিমান অভিনেতার সাথে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন। তিনি শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে তৎকালীন বৃহত্তর কুমিল্লা জেলার আন্তঃজেলা নাট্যোৎসবে বর্নচোরা নাট্যগোষ্ঠীর পক্ষে অভিনয় করে বেশ ক’বার একক পুরষ্কার লাভ করেন। বিশিষ্ট নাট্য অভিনেতা ও বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী তার সুনিপুণ অভিনয় প্রতিভার মাধ্যমে তৎকালীন চাঁদপুর মহকুমায় অসংখ্য ভক্ত, শুভাকাঙ্খী ও অনুরাগী সৃষ্টি করতে সফল হন। উল্লেখ্য, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী ১৯৮৪ সালের ১৬ ফেব্রুয়ারি কিডনী রোগে আক্রান্ত হয়ে ঢাকা পিজি হাসপাতালে ইন্তেকাল করেন। তিনি চাঁদপুরের নাট্যাঙ্গনের পথিকৃৎ ও স্বনামধন্য নাট্য সংগঠন বর্ণচোরা নাট্যগোষ্ঠীর প্রতিষ্ঠাতা সহ-সভাপতি ছিলেন ও চাঁদপুর বনানী খেলাঘর আসরের অন্যতম পৃষ্ঠপোষক ছিলেন। এছাড়া তিনি এলাকায় বিভিন্ন সমাজ সেবামূলক সংগঠনের সাথে ওতোপ্রোতভাবে জড়িত ছিলেন। তিনি ছিলেন, দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার চাঁদপুর প্রতিনিধি,ঢাকা টাইমস্২৪.কম দৈনিক চাঁদপুর কন্ঠের বিশেষ প্রতিনিধি ও চাঁদপুর প্রেস ক্লাবের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোহাম্মদ শওকত আলীর জেষ্ঠ ভ্রাতা।
আজ ১৬ ফের্রুয়ারী বিকাল ৪টায় চাঁদপুর প্রেসকøাবে তার স্মারনে আলোচনা সভা, তার রুহের মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হবে। এ ছাড়া ১৭ফের্রুয়ারী বাদ আছর বিভিন্ন মসজিদে তার রুহের মাগফেরাত কামনা করে আলোচনা সভা মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হবে।
উক্ত স্মারন সভায়, মিলাদ মাহফিল ও দোয়ার অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী স্মৃতি সংসদের সকল সদস্য এবং মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলীর সকল ভক্ত ও শুভাকাঙ্খীদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী স্মৃতি সংসদের অন্যতম উপদেস্টা কাজী শাহাদাত, আহ্বায়ক এড. দেবাশীষ কর মধু ও পরিচালক সাংবাদিক মোহাম্মদ শওকত আলী।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!