• ঢাকা
  • শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি, ২০২০
সর্বশেষ আপডেট : ১১ ফেব্রুয়ারি, ২০২০

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ : তর্কে জড়িয়ে পড়ায় বাংলাদেশ-ভারতের পাঁচ ক্রিকেটারের শাস্তি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

ক্রীড়া ডেস্ক:

বাংলাদেশ ও ভারতের ৫ ক্রিকেটারকে দোষী সাব্যস্ত করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনাল ম্যাচ শেষে বিবাদে জড়িয়ে পড়ায় ঘটনায় বাংলাদেশ ও ভারতের পাঁচজন ক্রিকেটারকে দোষী সাব্যস্ত করা হয়।

দোষী ক্রিকেটারদের মধ্যে রয়েছেন বাংলাদেশ দলের তিনজন ও ভারতে ২জন। বাংলাদেশের খেলোয়াড়রা হলেন- তৌহিদ হৃদয়, শামীম হোসেন ও রাকিবুল হাসান। অন্যদিকে ভারতের দু’জন হলেন- আকাশ সিংহ ও রবি বিশনি।

মঙ্গলবার ভোরে এক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে আইসিসি। তাতে জানানো হয়, ফাইনালের ফলাফলের পর বিবাদে জড়িয়ে যাওয়ার জেরে যুবা ক্রিকেটাররা ভেঙে ফেললেন আইসিসি কোড অব কন্ডাক্ট এর ২.২১ ধারা। এই ধারায় শাস্তি পেলেন ভারত-বাংলাদেশের পাঁচজন ক্রিকেটার।

বাংলাদেশি ক্রিকেটারেদের মধ্যে তৌহিদ হৃদয় ১০, শামীম আট ও রাকিবুল চারটি ওডিআই, টি-২০, অনুর্ধ্ব ১৯ বা এ দলের হয়ে আন্তর্জাতিক কোনো ম্যাচে খেলতে পারবেন না। ভারতের আকাশ ও রবি যথাক্রমে খেলতে পারবেন না আট ও পাঁচটি ম্যাচ।

ম্যাচ রেফারি গ্রায়েম ল্যাবরয়ের এ শাস্তিতে দোষী পাঁচ ক্রিকেটারই সম্মতি দিয়েছেন। তবে ভারতের রবি বিষ্ণুকে বেশি মাত্রায় বিবাদে জড়িয়ে পড়ার অপরাধে অতিরিক্ত হিসেবে ২.৫ ধারা ভঙ্গের অভিযোগে শাস্তি দেওয়া হয়।

আরো শাস্তি হিসেবে বাংলাদেশের তৌহিদ হৃদয়কে ছয় ডিমেরিট পয়েন্ট, শামীম হোসেনকে ছয় ডিমেরিট পয়েন্ট ও রাকিবুল হাসানকে পাঁচ ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে।

ক্রিকেটারেদের এই শাস্তি পরের আন্তজার্তিক ম্যাচ থেকেই কার্যকর হবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • খেলাধুলা এর আরও খবর
error: Content is protected !!