• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি, ২০২০
সর্বশেষ আপডেট : ১০ ফেব্রুয়ারি, ২০২০

শিক্ষার্থীদের মেধা বিকাশে খেলাধুলা সহায়ক ভূমিকা পালন করে: পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

শরীফুল ইসলাম:

চাঁদপুরে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে শহরের স্টেডিয়াম রোডের স্কুল প্রাঙ্গণে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ।

তিনি তার বক্তব্যে বলেন, শিক্ষার্থীদের মেধা বিকাশে খেলাধুলা সহায়ক ভূমিকা পালন করে। শিক্ষা ও জ্ঞান অর্জনের ক্ষেত্রে খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলা একটি গুরুত্বপূর্ণ মাধ্যম। বর্তমান সরকার শিক্ষার উন্নয়নের পাশাপাশি খেলাধুলার উন্নয়নেও অসামান্য অবদান রেখে চলছে। যার ফল স্বরুপ বাংলাদেশের খেলোয়াড়রা বিশ্বের দরবারে বাংরাদেশের মুখ উজ্জল করছে।

তিনি আরো বলেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের পড়ালেখার মান অনেক ভালো। পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধূলার ব্যবস্থা নিশ্চিত করা আমাদের দায়িত্ব। খেলাধূলা মানুষকে সুস্থ্য থাকতে সহায়ক ভূমিকা রাখে। শিক্ষার মানউন্নয়নের দিকে আমাদের বিশেষ নজর দিতে হবে। বাংলাদেশ এখন সামনের দিকে এগিয়ে চলছে। তাই উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে শিক্ষকদের বিজ্ঞান মনস্ক হতে হবে।

অধ্যক্ষ মো. নূর খানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি বিএম হান্নান, চাঁদপুর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজের অধ্যক্ষ জামশেদুর রহমান।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের সহকারী শিক্ষক সৈকত অধিকারী ও হুরে জান্নাতের যৌথ পরিচালায় সকালের পর্বে উপস্থিত ছিলেন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. গিয়াসউদ্দীন পাটওয়ারী। বিশেষ অতিথী ছিলেন চাঁদপুর কন্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত। জাতীয় সংগীত পরিবেশন শেষে প্রধান অতিথি ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার উদ্বোধন ঘোষনা করেন। এরপর ছোট্ট সোনামনিদের বিভিন্ন ইভেন্টের ক্রীড়া প্রতিযোগীতা শেষে বিকেলে শুরু হয় পুরস্কার বিতরণের মাধ্যমে সমাপ্তী হয়।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • খেলাধুলা এর আরও খবর
error: Content is protected !!