• ঢাকা
  • শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ২ ফেব্রুয়ারি, ২০২০
সর্বশেষ আপডেট : ২ ফেব্রুয়ারি, ২০২০

ঘরোয়া ক্রিকেটে তামিমের ট্রিপল সেঞ্চুরি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

ক্রীড়া ডেস্ক:

বাংলাদেশের ঘরোয়া লিগে প্রথম শ্রেণির ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি করার কৃতিত্ব দেখালেন বাংলাদেশ জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল। বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) সেন্ট্রাল জোনের বিপক্ষে ইস্ট জোনের হয়ে এই মাইলফলক স্পর্শ করেন তিনি।

পাশাপাশি ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংসের রেকর্ডটি নিজের করে নেন এই বাঁ-হাঁতি ওপেনার। দ্বিতীয় ক্রিকেটার হিসেবে বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরির দেখা পেলেন তামিম। দেশের ক্রিকেটে প্রথম ট্রিপল সেঞ্চুরি করেছিলেন রকিবুল হাসান।

রোববার (০২ ফেব্রুয়ারি) মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে ম্যাচের তৃতীয় দিনে সেন্ট্রাল জোনের বিপক্ষে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ট্রিপল সেঞ্চুরি করার কীর্তি গড়েন তামিম।

এর আগে ২০০৭ সালের মার্চে জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) সিলেট বিভাগের বিপক্ষে বরিশালের হয়ে ৬৬০ মিনিট ক্রিজে থেকে ৬০৯ বলে অপরাজিত ৩১৩ রানের ইনিংস খেলেছিলেন রকিবুল। এতদিন পর্যন্ত এটাই ছিলো বাংলাদেশের প্রথম শ্রেণির ঘরোয়া ক্রিকেটে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস।

এবার রকিবুলকেও ছাড়িয়ে গেলের তামিম। সেন্ট্রাল জোনের বিপক্ষে ৪২৬ বলে ৩৩৪ রান করে অপরাজিত থাকেন তামিম ইকবাল। এই ইনিংস খেলা পথে ৪২টি চার ও ৩টি ছয় মারেন বাংলাদেশ জাতীয় দলের এ ব্যাটসম্যান।

সেন্ট্রাল জোনের বিপক্ষে ২ উইকেটে ৫৫৫ রানে প্রথম ইনিংস ঘোষণা করে ইস্ট জোন। এই প্রতিবেদন লেখা পযর্ন্ত দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে  ৪.২ ওভারে বিনা উইকেটে রান করেছে সেন্ট্রাল জোন। ব্যাটিংয়ে আছেন সৌম্য সরকার (০) ও সাঈফ হাসান (৫)। সেন্ট্রাল জোন প্রথম ইনিংসে অলআউট হয় ২১৩ রানে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • খেলাধুলা এর আরও খবর
error: Content is protected !!