• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩১ জানুয়ারি, ২০২০
সর্বশেষ আপডেট : ৩১ জানুয়ারি, ২০২০

আবহামান বাংলার সাংস্কৃতিতে চাঁদপুর সারাদেশের মধ্যে নেতৃত্ব দিবে: সমবায় অধিদপ্তের মহাপরিচালক মো. আমিনুল ইসলাম

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

শরীফুল ইসলাম।।
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ দিবস উপলক্ষে চাঁদপুরের ঐতিহ্যবাহী নাট্যসংগঠন বর্ণচোরা কতৃক আয়োজিত আন্তঃজেলা নাট্যোৎসবের সমাপনী অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় নাট্যোৎসবের সমাপনী দিনে মুন্সিগঞ্জ হিরণ-কিরণ থিয়েটারের নাটক সিডর মঞ্চায়ন করা হয়।

এদিন সন্ধায় জেলা শিল্পকলা মিলনায়তনে নাটকপূর্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সমবায় অধিদপ্তের মহাপরিচালক অতিরিক্ত সচিব মো. আমিনুল ইসলাম।

তিনি তার বক্তব্যে বলেন, চাঁদপুরের মত এমন একটি জেলায় ৮দিন ব্যাপি নাট্যোৎসব হচ্ছে, তা খুবই প্রশংসনীয়। যা অন্যসব বড় জেলায়ও করে দেখাতে পারেনি। আবহামান বাংলার সাংস্কৃতিতে এগিয়ে চাঁদপুর সারাদেশে মধ্যে নেতৃত্ব দিবে। চাঁদপুর চাঁদের মত একটি জেলা। এ জেলার অনেক সুনাম রয়েছে। আমাদের সকল ক্ষেত্রে এগিয়ে যেতে হবে। সকলকে সৃজনশীল ক্রীড়াকর্মে সম্পৃক্ত হতে হবে। আমাদের মুক্তিযুদ্ধের চেতনায় সৃজনশীল মেধা নিয়ে সাংস্কৃতিক কর্মীদের এগিয়ে যেতে হবে। চাঁদপুরবাসী সকল ক্ষেত্রে আলোর মুখ দেখাবে।

চান্দ্রা শিক্ষিত বেকার যুব বহুমুখী সমবায় সমিতির ব্যবস্থাপনা পরিচালক মো. জসিম উদ্দিন শেখের সভাপতিত্বে ও বর্ণচোরা নাটগোষ্ঠির সাধারণ সম্পাদক শরীফ চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন জেলা সমবায় অফিসার মো. মোমেন হোসেন ভূইয়া, বাংলাদেশ গ্রুফ থিয়েটার ফেডারেশনের এসিস্টেন্ট সেক্রেটারি জেনারেল চন্দন রেজা, উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক রোটা. তোফায়েল আহম্মদ শেখ।

ক্যাপশন -চাঁদপুর শিল্পকলা একাডেমিতে নাট্যোৎসবের সমাপনী দিনে মুন্সিগঞ্জ হিরণ-কিরণ থিয়েটারের নাটক সিডরের মধ্যকার দৃশ্য।

ক্যাপশন -বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ দিবস উপলক্ষে  নাট্যোৎসবের সমাপনী দিনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সমবায় অধিদপ্তের মহাপরিচালক অতিরিক্ত সচিব মো. আমিনুল ইসলাম।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!