• ঢাকা
  • শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৭ জানুয়ারি, ২০২০
সর্বশেষ আপডেট : ২৭ জানুয়ারি, ২০২০

ইউটিউব ফেসবুকের কারণে মানুষ নাটক থেকে সরে এসেছে: রোটা. আবু ফয়েজ খান চৌধুরী

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

স্টাফ রিপোর্টার
রোটারী ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট-৩২৮২ এর নির্বাচিত গভর্নর (২০২১-২২) রোটারিয়ান আবু ফয়েজ খান চৌধুরী বলেছেন, আমরা সংস্কৃতি থেকে অনেক দূরে চলে গেছি। বাঙালি কিন্তু সাংস্কৃতিমনা মানুষ। কিন্তু আমরা এখন নাটক দেখতে অভ্যস্ত না। নাটক থেকে মানুষ সরে এসেছে। তার কারণ হচ্ছে মানুষ এখন সামাজিক যোগাযোগ মাধ্যম ইউটিউব, ফেসবুক, টেলিভিশন ইত্যাদির মধ্যে বেশি ঝুঁকে পড়েছে। আমি কিছুদিন আগে কুমিল্লায় নবাব ফয়েজুন্নেছার আত্মজীবনীর উপর একটি নাটক দেখেছি, আমার কাছে খুব ভাল লেগেছে। আমরা যত বেশি নাটক দেখবো, অন্য জায়গা থেকে সরে আসতে পারবো।
গতকাল রোববার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে বর্ণচোরা নাট্যগোষ্ঠী আয়োজিত ৮ দিনব্যাপী আন্তঃজেলা নাট্যোৎসবের তৃতীয় দিনের নাটক মঞ্চস্থের আগে সংক্ষিপ্ত আলোচনা পর্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, বর্ণচোরার এই আয়োজন আমার কাছে খুব ভালো লেগেছে। আপনারা ইচ্ছে করলে কুমিল্লায়ও এ ধরনের আয়োজন করতে পারেন। আমি আপনাদের সব ধরনের সহযোগিতা করবো।
দৈনিক ইল্শেপাড়ের প্রধান সম্পাদক ও বর্ণচোরা নাট্যগোষ্ঠীর সদস্য রোটারিয়ান মাহবুবুর রহমান সুমনের সভাপতিত্বে এবং নাট্যগোষ্ঠীর সাধারণ সম্পাদক শরীফ চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক চাঁদপুর খবরের সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।
আলোচনা শেষে ঢাকার প্রাচ্যনাটের পরিবেশনায় হাসির নাটক ‘কিনু কাহারের থেটার’ নাটকটি মঞ্চস্থ হয়।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!