• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১১ জানুয়ারি, ২০২০
সর্বশেষ আপডেট : ১১ জানুয়ারি, ২০২০

বঙ্গবন্ধুর আদর্শকে তুলে ধরার মাধ্যমে নুতন প্রজন্মের কাছে তার মাহাত্ব্য প্রকাশ করতে হবে: মুহম্মদ শফিকুর রহমান এমপি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

ফরিদগঞ্জ প্রতিনিধি :
শনিবার দুপুরে ফরিদগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও মুজিব বর্ষের ক্ষণ গননা উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনের নির্বাচিত সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু মেখ মুজিবুর রহমান একদিনে বঙ্গবন্ধু হয়ে উঠেন নি, তিনি তার রাজনৈতিক জীবনের শুরু থেকে প্রতিটি পদক্ষেপে এদেশের মুক্তির জন্য কাজ করেছেন।

বাংলাদেশের কোটি কোটি মানুষের জন্য তিনি কাজ করতে গিয়ে জেল জুলুম এমনকি নিজের পরিবারের দিকেও তাকান নি। পিতার ভুমিকায় অবতীর্ণ হওয়ার মাধ্যমে তিনি ৭ মার্চের অনবদ্য ভাষণের পর স্বাধীনতার ঘোষনা এবং পরবর্তীতে এদেশের মানুষের তার ডাকে যুদ্ধে ঝাঁপিয়ে পড়ার মাধ্যমে তার প্রগাঢ় নেতৃত্ব আমাদের কাছে ফুটে উঠে।

দেশ স্বাধীন হওয়ার পর লন্ডন যাওয়ার পর বিট্রিশ প্রধানমন্ত্রীর বঙ্গবন্ধুকে অভিবাদন এবং পরবর্তীতে ভারতের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী সাথে আলোচনাগুলো আমাদেরকে এই জাতির প্রতি তার আজীবনের মমতার চিত্র ফুটে উঠে। তাই মুজিব বর্ষের ক্ষন গননার শুরুর পর আমাদের বঙ্গবন্ধুর আদর্শকে তুলে ধরার মাধ্যমে নুতন প্রজন্মের কাছে তার মাহাত্ব্য প্রকাশ করতে হবে।

যাতে তারা একটি সাহসী ও পরিশ্রমী জাতি হিসেবে জাতির পিতার উত্তরসুরি হিসেবে সারাবিশ্বে নিজেদের প্রতিষ্ঠিত করতে পারে। তিনি বলেন, আমাদের মধ্যে অনেক অনুপ্রবেশকারী ঢুকে বিশৃংখলা সৃষ্টি করছে, তাদের ব্যাপারে সজাগ থাকতে হবে।  বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে জাতির পিতার আদর্শের ধারকদের এগিয়ে যাওয়ার শপথ নিতে হবে।

উপজেলা নিবার্হী কর্মকর্তা শিউলী হরির সভাপতিত্বে এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভুমি) শারমিন আক্তার, পৌর মেয়র মাহফুজুল হক, উপজেলা প্রকৌশলী ড. জিয়াউল ইসলাম মজুমদার, উপজেলা পরিষদের সংরক্ষিত আসনের ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম, থানা অফিসার ইনচার্জ আব্দুর রকিব, আওয়ামী লীগ নেতা আমির আজম রেজা, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ উপকমিটির সদস্য খাজে আহাম্মদ মজুমদার, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের জেলা কমিটির সাধারণ সম্পাদক কামরুল হাসান সউদ, যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ান, সিনিয়র যুগ্মআহ্বায়ক হেলাল উদ্দিন , পৌর কাউন্সিলার খলিলুর রহমান । এর আগে অর্থ মন্ত্রনালয়ের অর্থনৈতিক সর্ম্পক বিভাগের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী উপজেলা সদরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে। #

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • ফরিদগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!