• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৮ জানুয়ারি, ২০২০
সর্বশেষ আপডেট : ৮ জানুয়ারি, ২০২০

চাঁদপুর সংবাদের উদ্যোগে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান এক অনন্য দৃষ্টান্ত: অ্যাড. জাহিদুল ইসলাম রোমান

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

স্টাফ রিপোর্টার ॥

দৈনিক চাঁদপুর সংবাদের ২৫ বছর পূর্তি উৎসব উপলক্ষ্যে ফরিদগঞ্জের পূর্ব ধানুয়ায় বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত হয়েছে। গতকাল ৮ জানুয়ারি মনুমিয়া মেমোরিয়েল একাডেমিতে(এমএম একাডেমি) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত প্রায় ২শতাধিক রোগিকে বিনামূল্যে চিকিৎসাপত্র, ঔষধ ও চশমা প্রদান করা হয়। চিকিৎসা প্রদান করেন চাঁদপুর মাযহারুর হক বিএনএস চক্ষু হাসপাতালের মেডিকের অফিসার ডাঃ নূর হোসেন শান্ত, বহিঃ বিভাগ ইনচার্জ সঞ্জয় কুমার দাস ও প্যারামেডিকস্ মোঃ সাইফুল ইসলামসহ সহকারিবৃন্দ।

বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির শুরুর পূর্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবিরের উদ্বোধন করেন, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি গণমানুষের নেতা অ্যাড. জাহিদুল ইসলাম রোমান।

দৈনিক চাঁদপুর সংবাদের সম্পাদক ও প্রকাশক মোঃ আবদুর রহমানের সভাপতিত্বে এবং বার্তা সম্পাদক সাখাওয়াত হোসেন সুমনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক কামরুল হাসান সাউদ, ফরিদগঞ্জ উপজেলার ৯নং উত্তর গোবিন্দপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সোহেল চৌধূরী, ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ মমিন বেপারী, উপজেলা আওয়ামীলীগের গুণীজন স্মৃতি সংসদের সিনিয়র সহ সভাপতি মোঃ শাহ আলম শেখ, দৈনিক চাঁদপুর সংবাদের প্রধান নির্বাহী সম্পাদক রফিকুল ইসলাম মিয়াজি, স্টাফ রিপোর্টার শ্যামল সরকার, সাইফুল ইসলাম, ফরিদগঞ্জ উপজেলা প্রতনিধি মোঃ জাকির হোসেন প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে অ্যাড. জাহিদুল ইসলাম রোমান বলেন, চাঁদপুর সংবাদ ২৫ বছর অতিক্রম করেছে এটা অত্যন্ত আনন্দ ও গর্বের বিষয়।

একটি পত্রিকার ২৫ বছর পূর্তি উৎসব পালন করছে, বিনামূল্যে চক্ষু চিৎিসার মধ্য দিয়ে। চক্ষু মানুষের জীবনে অমূল্য সম্পদ, আর এই সম্পদ রক্ষা করতে এগিয়ে এসেছে দৈনিক চাঁদপুর সংবাদের সম্পাদক মানবদরদী আবদুর রহমান ও সংবাদ পরিবার। এ মহতি উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। প্রত্যেক মানুষ বিভিন্ন সামাজিক দায়বদ্ধতা থেকে সমাজসেবায় এগিয়ে আসে। চাঁদপুর সংবাদ সেই কাজটি করার জন্য অসহায়, গরিব-দরিদ্র লোকদের বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান এক অনন্য দৃষ্টান্ত। তিনি আরো বলেন, আবদুর রহমান ভাই একজন শিক্ষক, একজন সাংবাদিক।

তিনি মানবতার সেবায় নেমেছেন, এ সমাজের স্বচ্ছল ব্যক্তিরা তাঁকে অনুসরণ করা উচিত। দীর্ঘ ২৫টি বছর চাঁদপুর সংবাদ সমাজের নানা অসংঙ্গতি, অন্যায়-অবিচার, সাফল্য, প্রাপ্তি, উন্নয়ন, দূর্ণীতি তুলে ধরে সমাজসেবা করেছেন। সরকারের সাফল্য-উন্নয়ন প্রকাশ করে জনগণকে অবহিত করেছেন। আমি মনে করি আগামীতেও এর ধারাবাহিতা বজায় থাকবে।

অ্যাড. জাহিদুল ইসলাম রোমান বলেন, সংবাদপত্র হচ্ছে সমাজের দর্পন। অনেক অজানা তথ্য সংবাদপত্রে প্রকাশিত হওয়ার ফলেই সরকার তথা সংশ্লিষ্টদের নজরে আসে এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয় দ্রুত। চাঁদপুর সংবাদ ২৫টি বছর সত্য, বস্তুনিষ্ট, নিরপেক্ষ সংবাদ নিরলসভাবে প্রকাশ করে চাঁদপুরবাসীর মন জয় করতে পেরেছে আমি বিশ্বাস করি। পত্রিকাটি শতবর্ষ উদযাপন করবে আমি আশাবাদী। এসময় উপস্থিত ছিলেন এলাকার গন্যমান্য বক্তিবর্গ ও রোগির স্বজনরা। অনুষ্ঠানের শুরুতে অতিথিদেরকে পত্রিকার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান হয়।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!