• ঢাকা
  • সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৩ ডিসেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২৩ ডিসেম্বর, ২০১৯

চাঁদপুরে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক সেমিনার

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

গাজী মোঃ ইমাম হাসান:
চাঁদপুর সদর উপজেলায় ‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ বাস্তব প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে দক্ষতা অর্জনের নিরাপদ অভিবাসনের একমাত্র উপায় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

চাঁদপুর সদর উপজেলার সম্মেলন কক্ষে ২৩ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রালয়ের সহযোগিতায় এ সেমিনার অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব কানিজ ফাতেমার সভাপতিত্বে বক্তব্য রাখেন, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মোহাম্মদ নুরুল ইসলাম নাজিম দেওয়ান।
সহকারী কমিশনার (ভূমি) জনাব ইমরান হোসাইন সজীব, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারি পরিচালক মো: খায়রুল আলম ,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জনাব আইউব আলী বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতান প্রমুখ।

এ সময় বক্তরা বলেন, দক্ষ শ্রমিক বিদেশ গমন করলে দেশের উন্নয়ন হয়। তাই সকল কে এগিয়ে আসতে হবে। এ লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। অদক্ষ জনশক্তি বিদেশে গেলে বিভিন্ন অসুবিধায় পড়তে পারে,সে বিষয়ে আমাদের সকলকে জনসচেতনা বৃদ্ধির জন্য কাজ করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা আয়শা আক্তার, আনসার ও ভিডিপি’র কর্মকর্তা মো: মজিবুর রহমান, সহকারি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার দেলোয়ার হোসেন, তথ্যসেবা কর্মকর্তা ফাতেমা আক্তার, রাজরাজেশ্বর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হযরত আলী বেপারীসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, ইউপি চেয়ারম্যান ও মেম্বারগণ।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তার সিএ সাইফুল আলম।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!