• ঢাকা
  • শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২০ ডিসেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২০ ডিসেম্বর, ২০১৯

১০৪ বছর বয়সে আওয়ামী লীগের সম্মেলনে ইসাহাক আলী মাষ্টার

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

অনলাইন ডেস্ক:

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আজ শুক্রবার থেকে শুরু হয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন। সারাদেশ থেকে আসা নানা বয়সী নেতা-কর্মীদের পদচারণায় মুখর হয়ে উঠেছে সম্মেলনস্থল। হাজারো মুখের ভিড়ে এদিন সবার নজর কেড়ে নিয়েছেন বয়সের ভারে ন্যুজ্ব লাঠি ভর দিয়ে হাঁটা মোহাম্মদ ইসাহাক আলী মাষ্টার। তার ছবি সোশ্যাল সাইটে ভাইরাল হওয়ার পর গণমাধ্যমের নজরে আসেন তিনি। কিন্তু কেন এই ইসাহাক আলীকে নিয়ে সবার এত আগ্রহ?

কুষ্টিয়া জেলার সদর থানার আব্দালপুর ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিষ্টাকালীন সভাপতি ছিলেন ইসাহাক আলী। ৪ বার ইউপি চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন। সবার দৃষ্টি আকর্ষণের কারণ হলো ইসাহাক আলীর বয়স। এই প্রচণ্ড শীতের মাঝে ১০৪ বছর বয়সী ইসাহাক আলী কুষ্টিয়া থেকে ঢাকায় এসেছেন আওয়ামী লীগের প্রতি ভালোবাসার টানে। বৃটিশ বিরোধী তেভাগা আন্দোলন, ভাষা আন্দোলন, এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন তিনি। এই বয়সেও বর্তমানে কুষ্টিয়া সদর থানা আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, আজ বিকাল ৩টা ৫ মিনিটে সম্মেলনস্থলে উপস্থিত হয়ে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। আওয়ামী লীগের দলীয় পতাকা উত্তোলন করেন দলটির সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এরপর পায়রা ও বেলুন উড়িয়ে বাংলাদেশের অন্যতম প্রাচীন এ রাজনৈতিক দলটির সম্মেলন উদ্বোধন ঘোষণা করেন শেখ হাসিনা। বক্তব্যের শুরুতে অনুষ্ঠানে উপস্থিত সবাইকে অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘কাউন্সিলের মধ্য দিয়েই সংগঠন চাঙ্গা হয়, সংগঠন শক্তিশালী হয়। আমরা দলকে সেভাবেই গড়ে তুলতে চাচ্ছি।’

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • সারা দেশ এর আরও খবর
error: Content is protected !!