• ঢাকা
  • সোমবার, ২৫শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ২০ ডিসেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২০ ডিসেম্বর, ২০১৯

কনকনে শীতের রাতে কম্বল নিয়ে বস্তিতে ইউএনও

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

গাজী মহিনউদ্দিন॥
সারা দেশে জেঁকে বসেছে শীত। এই শীতে প্রয়োজনীয় শীতবস্ত্রের অভাবে সবচেয়ে বেশি কষ্ট করেন অসহায় ছিন্নমূল মানুষ। শীতের তীব্রতার সঙ্গে বাড়ে তাদের কষ্টও।

অসহায় এসব মানুষের কষ্ট লাঘবে প্রতি রাতে কম্বল নিয়ে ছুটে যাচ্ছেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া।

বৃহস্পতিবার মধ্য রাতে তিনি ছুটে যান উপজেলার রেললাইনে গড়ে উঠা ছিন্নমুল পল্লীতে। এ সময় তিনি শীতার্ত ছিন্নমুল উদ্বাস্তু বস্তিবাসির শরীরে কম্বল জড়িয়ে দেন। এ সময় শীতার্ত ছিন্নমুল বস্তির মানুষ ইউএনও’র প্রতি কৃতজ্ঞতা জানান।

দিনের বেলায় দাফতরিক কাজ করে রাতে কম্বল নিয়ে প্রতিদিন নিজেই ছুটে যান শীতার্ত মানুষের কাছে। গত কয়েক দিন ধরেই প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে আসা কম্বল নিজে উপস্থিত থেকে বিতরণ করছেন ইউএনও বৈশাখী বড়ুয়া।

তিনি উপজেলায় গড়ে উঠা বিভিন্ন বস্তি ও ইউনিয়নের প্রত্যন্ত এলাকায় গিয়ে অসহায় মানুষদের গায়ে জড়িয়ে দিচ্ছেন কম্বল।

রেললাইনে গড়ে উঠা ছিন্নমুল পল্লী ছাড়াও বৃহস্পতিবার রাতে রেললাইনের উপর ঘুমিয়ে থাকা উদ্বাস্তু ও ফকির এবং অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন।

প্রকৃত পক্ষেই যেন অসহায়রা কম্বলগুলো পান সে জন্য ইউএনও নিজে কম্বল বিতরণ করছেন। ইতিমধ্যে ৩ শতাধীক কম্বল বিতরণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের এসব কম্বল পেয়ে হাসি ফুটছে শীতার্তদের মুখে।

এই ব্যাপারে ইউএনও বৈশাখী বড়ুয়া বলেন, আমরা প্রত্যন্ত এলাকায় গিয়ে অসহায় মানুষদের কাছে কম্বল তুলে দিচ্ছি। প্রয়োজনে হাজীগঞ্জ-শাহরাস্ত আসনের মাননীয় সংসদ সদস্য, মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম’র সাথে আলোচনা করে আরও কম্বল সংগ্রহ করে অসহায় শীতার্তদের মাঝে বিতরণ করা হবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!