• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩ ডিসেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ৩ ডিসেম্বর, ২০১৯

হাজীগঞ্জে শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় কাপাইকাপ সপ্রাবি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

হাজীগঞ্জ, ০৩ ডিসেম্বর, মঙ্গলবার॥
হাজীগঞ্জ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত হয়েছে ২৯নং কাপাইকাপ সরকারি সরকারি প্রাথমিক বিদ্যালয়। বিদ্যালয়টি উপজেলার ১২নং দ্বাদশগ্রাম ইউনিয়নের কাপাইকাপ গ্রামের অবস্থিত। এ বিদ্যালয়ের সভাপতি এ.কে.এম শাহাজান এবং প্রধান শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন তুহিন হায়দার। জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৯, উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত হয়েছেন।
সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়–য়ার সভাপতিত্বে যাচাই-বাচাই কমিটি এ বিদ্যালয়ে শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত করে।
তথ্য প্রযুক্তি নির্ভর এ বিদ্যালয়ের যাবতীয় কর্মকান্ড এবং ফলাফল অনলাইনের মাধ্যমে প্রকাশ করা সহ শিক্ষার মানোন্নয়নে তিনি ব্যাপক ভূমিকা রেখে চলছেন। যার মধ্যে রয়েছে- বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়ন, শতভাগ শিক্ষার্থী ভর্তি নিশ্চিতকরণ, মা সমাবেশ, অভিভাবক সমাবেশ, উঠান বৈঠক, স্থানীয় অনুদানে মিড ডে মিল বাস্তবায়ন, শিক্ষার্থীদের শতভাগ ইউনিফর্ম নিশ্চিতকরণ, প্রতিদিন শিক্ষার্থী উপস্থিতি নিশ্চিত করণে স্কুলের আগে ও পরে বাড়ি বাড়ি গিয়ে ‘হোম ভিজিট’ কার্যক্রম অব্যাহত রাখা, ক্ষুদে ডাক্তার কার্যক্রম বাস্তবায়ন, স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন করে স্টুডেন্ট কাউন্সিল গঠন, ঝরে পড়া রোধ, শিক্ষার্থীদের মাঝে সততা চর্চার কৌশল হিসেবে বিদ্যালয়ে ‘সততা স্টোর’ চালুকরণ, শিশুদেরকে বই পড়ার অভ্যাস চালুকরণের লক্ষ্যে বঙ্গবন্ধু বুককর্ণার স্থাপন করেন।
উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, শ্রেষ্ঠ বিদ্যালয় নির্বাচনের ক্ষেত্রে কাপাইকাপ সরকারি প্রাথমিক বিদ্যালয় সব দিক থেকে কর্মকান্ড এবং যোগ্যতার মাপকাঠিতে এগিয়ে থাকায় শ্রেষ্ঠত্ব স্থান অর্জন করে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • শিক্ষা এর আরও খবর
error: Content is protected !!