• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩ ডিসেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ৩ ডিসেম্বর, ২০১৯

কচুয়ার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মোঃ জামাল হোসেন নির্বাচিত

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

ইসমাইল হোসেন বিপ্লব, কচুয়া ॥
চাঁদপুরের কচুয়া (জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৯, উপজেলা পর্যায়) উপজেলার ১৪৪নং নলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জামাল হোসেন ২০১৯ সালের উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন। শিক্ষার গুনগত মানোন্নয়ন, কর্মক্ষেত্রে অবদান রাখায় রোববার কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভে কার্যালয়ে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ হিসাবে মনোনিত করা হয়।
জানা গেছে, ১৪৪নং নলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে যোগদান করার পর থেকে বিদ্যালয়টির শিক্ষার মানোন্নয়নে তিনি ব্যাপক ভূমিকা রেখে চলছেন। যার মধ্যে রয়েছে- বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়ন, শতভাগ শিক্ষার্থী ভর্তি নিশ্চিতকরণ, মা সমাবেশ, অভিভাবক সমাবেশ, উঠান বৈঠক, স্থানীয় অনুদানে মিড ডে মিল বাস্তবায়ন, শিক্ষার্থীদের শতভাগ ইউনিফর্ম নিশ্চিতকরণ, প্রতিদিন শিক্ষার্থী উপস্থিতি নিশ্চিত করণে স্কুলের আগে ও পরে বাড়ি বাড়ি গিয়ে ‘হোম ভিজিট’ কার্যক্রম অব্যাহত রাখা, ক্ষুদে ডাক্তার কার্যক্রম বাস্তবায়ন, স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন করে স্টুডেন্ট কাউন্সিল গঠন, ঝরে পড়া রোধ, শিক্ষার্থীদের মাঝে সততা চর্চার কৌশল হিসেবে বিদ্যালয়ে ‘সততা স্টোর’ চালুকরণ, শিশুদেরকে বই পড়ার অভ্যাস চালুকরণের লক্ষ্যে বঙ্গবন্ধু বুককর্ণার স্থাপন করেন।
উল্লেখ্য যে মোঃ জামাল হোসেন ২০০১ সালের ১২ মার্চ সর্ব প্রথম কচুয়ার ৬৯নং সহদেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসাবে যোগদান করেন। কচুয়া উপজেলার ৯নং কড়ইয়া ইউনিয়নের ডুমুরিয়া গ্রামের অধিবাসী আব্দুর রব মাষ্টারের সুযোগ্য সন্তান মোঃ জামাল হোসেন বর্তমানে স্কাউট উডবাজার ও উপজেলার কার্ব লিডার হিসেবে কর্মরত রয়েছেন এবং তিনি প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান রাখায়, পরপর তিনবার উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠকাব শিক্ষক নির্বাচিত হন। তার স্ত্রী মানছুরা আক্তারও একজন স্কুল শিক্ষক। ব্যক্তি জীবনে তিনি এক ছেলে এক মেয়ে জনক। এক প্রতিক্রিয়ায় তিনি ২০১৯ সালের উপজেলা পর্যায়ের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ায় কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ উপজেলা শিক্ষা অফিসার এএইচএম শাহরিয়ার রসূল ও সহাকারী শিক্ষা অফিসারদের প্রতি কৃতজ্ঞতা জানান।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!