হাজীগঞ্জে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মোঃ রাশেদুজ্জামান নির্বাচিত

হাজীগঞ্জ, ০৩ ডিসেম্বর, মঙ্গলবার॥
হাজীগঞ্জ উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছে মো. রাশেদুজ্জামান। তিনি বড়কুল পশ্চিম ইউনিয়নের ৭১নং প্রতাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করে আসছেন। জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৯, উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন মো. রাশেদুজ্জামান।
প্রাথমিক শিক্ষার গুনগত মানোন্নয়ন, কর্মক্ষেত্রে অবদান রাখায় সোমবার হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়–য়ার কার্যালয়ে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রদান শিক্ষক মনোনিত করা হয়।
উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ৭১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে যোগদান করার পর থেকে বিদ্যালয়টির শিক্ষার মানোন্নয়নে তিনি ব্যাপক ভূমিকা রেখে চলছেন। যার মধ্যে রয়েছে- বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়ন, শতভাগ শিক্ষার্থী ভর্তি নিশ্চিতকরণ, মা সমাবেশ, অভিভাবক সমাবেশ, উঠান বৈঠক, স্থানীয় অনুদানে মিড ডে মিল বাস্তবায়ন, শিক্ষার্থীদের শতভাগ ইউনিফর্ম নিশ্চিতকরণ, প্রতিদিন শিক্ষার্থী উপস্থিতি নিশ্চিত করণে স্কুলের আগে ও পরে বাড়ি বাড়ি গিয়ে ‘হোম ভিজিট’ কার্যক্রম অব্যাহত রাখা, ক্ষুদে ডাক্তার কার্যক্রম বাস্তবায়ন, স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন করে স্টুডেন্ট কাউন্সিল গঠন, ঝরে পড়া রোধ, শিক্ষার্থীদের মাঝে সততা চর্চার কৌশল হিসেবে বিদ্যালয়ে ‘সততা স্টোর’ চালুকরণ, শিশুদেরকে বই পড়ার অভ্যাস চালুকরণের লক্ষ্যে বঙ্গবন্ধু বুককর্ণার স্থাপন করেন।
উল্লেখ্য যে, মোঃ রাশেদুজ্জামান ২০০৫ সালে ৭১নং প্রতাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে যোগদান করেন। রাশেদুজ্জামান উপজেলার ৫নং হাজীগঞ্জ সদর ইউনিয়নের অলিপুর গ্রামের হাজী বাড়ির আবু ছায়েদ মাষ্টারের সুযোগ্য সন্তান। তার বাবা অলিপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। মো. রাশেদুজ্জামান বলেন, আমার এ শ্রেষ্ঠত্ব অর্জনে আমার বিদ্যালয়ের শিক্ষক, ম্যানেজিং কমিটি, অভিভাবক এবং উপজেলা শিক্ষা অফিসার ও সহকারি শিক্ষা অফিসার সহ-সকলের সকলের প্রতি কৃতজ্ঞ। বিদ্যালয়ের সুনাম অক্ষুন্ন রেখে সফলতা বয়ে আনতে সকলের দোয়া কামনা করি।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

shares