• ঢাকা
  • মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৬ নভেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২৬ নভেম্বর, ২০১৯

কমিউনিটি পুলিশিংয়ের সমস্যাগুলো চিহ্নিত করে সমাধান করা হবে : চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

শরীফুল ইসলাম:

কমিউনিটি পুলিশের অংশগ্রহণে মাদক, জঙ্গিবাদ, গুজব ও ইভটিজিং বিরোধী সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে চাঁদপুর পুলিশ লাইনস মিলনায়তনে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম (বার), পিপিএম।

তিনি তার বক্তব্যে বলেন, আমি চাঁদপুরে কয়েকবার এসপি হওয়ার জন্য চেষ্টা করেছি কিন্তু পারেনি। এখানে এসে কমিউনিটি পুলিশিং বিষয়ে জেনে এবং আপনাদের কথা শুনে আমার সেই আক্ষেপ দূর হয়ে গেছে। কমিউনিটি পুলিশিং সদস্যদের শুধু পাহারাদার কাজ নয়, তারা সমাজের বিভিন্ন কর্মকান্ডে কাজ করে থাকে। কমিউনিটি পুলিশিংয়ের অনেক সমস্যা থাকতে পারে কিন্তু এসব সমস্যা চিহ্নি করে তা দূর করতে হবে। যে সকল পুলিশ সদস্য কমিউনিটি পুলিশিং এর বিষয়ে আগ্রগ প্রকাশ করে না, তাদের বিষয়ে নজর রাখা হবে। যারা প্রমোশন চায়, তদের পূর্বের চেয়ার ঠিক রাখতে হবে। যে সকল সমস্য রয়েছে, তা সভা মিটিং এর মাধ্যমে সমাধন করতে হবে।

তিনি আরো বলেন, কমিউনিটি পুলিশিং এর সাথে অনেকেই সম্পৃক্ত কিন্তু অনেকেই জানেন না তারা আসলে কমিউনিটি পুলিশিং এর সাথে আছেন কিনা। এজন্য সকলকে নিয়ে সভা করতে হবে। যদি কমিউনিটি পুলিশিংয়ের কোন সদস্য বিরুদ্ধে অভিযোগ করেন, তদন্ত করে দেখা হবে। ঘটনা সত্য হলো ব্যবস্থা নেয়া হবে।

পুলিশ সুপার মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, এন এস আই যুগ্ম পরিচালক আজিজুল হক, জেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি ডা. এস এম শহীদুল্লাহ, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক ও কমিউনিটি পুলিশিং এর উপদেষ্টা জিল্লুর রহমান জুয়েল, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সুভাষ চন্দ্র রায়, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধরী, সাহিত্য একাডেমির মহাপরিচালক কাজী শাহাদাত।

অতিরিক্ত পুলিশ সুপার (সদ্য এসপি) মো. মিজানুর রহমান খানের পরিচালনায় বক্তব্য চাঁদপুর প্রতিদিনিদের সম্পাদক ও প্রকাশক ইকবাল হোসেন পাটওয়ারী, জেলা কমিউনিটি পুলিশিং এর প্রচার সম্পাদক ও চাঁদপুর প্রবাহের ভারপ্রাপ্ত সম্পাদক রহিম বাদশা, উপদেষ্টা ও চাঁদপুর খবরের সম্পাদক সোহেল রুশদী, চাঁদপুর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এ এইচ এম আহসান উল্লাহ,|

 

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!