• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২১ নভেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২১ নভেম্বর, ২০১৯

মডেল ফার্মেসি গড়ে তুলুন যাতে মানুষ সেবা নিতে পারে:উপ সচিব মোহাম্মদ শওকত ওসমান

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

শরীফুল ইসলাম:
বাংলাদেশের মডেল ফার্মেসী ও মডেল মেডিসিন শপ এর প্রয়োজনীয়তা ও সম্ভাবনা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় চাঁদপুর প্রেসক্লাব ভবনের এলিট চাইনিজ রেস্টুরেন্টে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ শওকত ওসমান। এর আগে প্রেসক্লাব প্রাঙ্গনন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি শহর পদক্ষিণ করে।

প্রধান অতিথির বক্তব্যে শওকত ওসমান বলেন, রাষ্ট্র আমাদের সবকিছু দেখভাল করে। কিন্তু রাষ্ট্রের সচেতন নাগরীক হিসেবে আমাদের অনেক দায়বদ্ধতা রয়েছে। শুধু মডেল বাংলাদেশ বলে গলা ফাটিয়ে লাভ হবে না। প্রত্যেকের নিজেদের অবস্থান থেকে কাজ করতে হবে। চাঁদপুর একটি অন্যরকম জেলা। অনেক ভালো কাজ এখান থেকে হয়েছে। আপনারা এমর কিছু কাজ করেন, যা সারা বাংলাদেশে মডেল হয়ে থাকবে। সত্যিকার অর্থে একটি মডেল ফার্মেসি গড়ে তুলুন যা দেখার জন্যে অন্য জেলার ব্যবসায়ীরা এখানে ছুটে আসবে। একটি হলেও মডেল ফার্মেসি বা মডেল মেডিসিন শপ গড়ে তুলুন। যার থেকে মানুষ মডেল সেবা নিতে পারবে।

তিনি আরো বলেন, শুধুমাত্র প্রশিক্ষণ করলেই হবে না। চিন্তার, মনের পরিবর্তন করতে হবে। সত্যিকারভাবে দেশ প্রেমের সাথে কাজ করুন। সরকার আপরাদের পাশে রয়েছে। বর্তমান সরকার যে কোনো ভালো কাজে সর্বপ্রকার সহযোগীতা করে থাকে। আপনাদের আজকের এই আয়োজন সফল হতে পারে, যদি আপনারা আনাদের লক্ষ্য বাস্তবায়ন করতে পারেন। আপনি উন্নত হলেই বাংলাদেশ উন্নত হয়ে যাবে।

বিসিডিএস চাঁদপুর জেলা শাখার সভাপতি মোস্তফা রুহুল আনোয়ারের সভাপতিত্বে মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন বি এইচ বি টেকনিক্যাল এডভাইজার রাইয়ান আমজাদ।

এম এস এইচের আয়োজক ম্যানেজার মো. রাকিবুল হাসানের পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন চাঁদপুরের ঔষধ তত্ত্ববধায়ক মৌসুমি আক্তার, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মির্জা জাকির, বিসিডিএস চাঁদপুর জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি এবি এম নজরুল আমিন, অবৈতনিক সাধারণ সম্পাদক শুভাষ সাহা প্রমুখ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!