• ঢাকা
  • শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৯ নভেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৯ নভেম্বর, ২০১৯

চাঁদপুরে জেলে নির্যাতন মামলায় পুলিশ কর্মকর্তাকে আদালতের শোকজ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

চাঁদপুর, ১৯ নভেম্বর, মঙ্গলবার
চাঁদপুরে জেলেকে আটকের পর নির্যাতন করায় আদালতে পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে এক জেলে মামলা দায়ের করেছেন। চাঁদপুর সদরের হরিণা এলাকার এক জেলেকে আটকের পর পুলিশ নির্যাতন করে আদালতে গত বৃহস্পতিবার বিকেলে নির্যাতনের শিকার হয়ে পুলিশের কথামতো চাঁদপুর আদালতে ১৬৪ ধারায় মিথ্যা জবানবন্দি দিতে গেলে আহত জেলে ফারুক গাজী আদালতের বিচারকের কাছে নির্যাতনের অভিযোগ তুলে ধরে ঘটনা সম্পর্কে বলেন। আর এ ঘটনার কারণে আদালতের নির্দ্দেশে পুলিশের হাতে আটক জেলে ফারুক গাজী নিজেই বাদী হয়ে চাঁদপুর সদর আদালতে নির্যাতনকারী পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করেন। এ বিষয়ে গত ১৬ নভেম্বর আলোকিত বাংলাদেশসহ বিভিন্ন পত্রিকায় একটি রিপোট প্রকাশের পর চাঁদপুরের প্রশাসনসহ সর্বমহলে আলোড়ন সৃস্টি হয় বিষয়টি নিয়ে। যার প্রেক্ষিতে পুলিশ প্রশাসন ও জেলার বিচার বিভাগ বিষয়টির উপর গুরুত্ব দিয়েছে।

এ ঘটনায় গতকাল মঙ্গলবার বিকেলে চাঁদপুরের আদালত পুলিশ কর্মকর্তা চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক (এস আই) সিরাজুল ইসলামকে এ অভিযোগের কারণে আদালত উক্ত পুলিশ কর্মকর্তাকে শোকজ করেছেন। এ ছাড়া এ ঘটনার কারনে উপ-পরিদর্শক (এস আই) সিরাজুল ইসলামকে চাঁদপুরের পুলিশ সুপারের নির্দ্দেশে তাকে চাঁদপুর পুলিশ লাইনে কোলর্ড করা হয়েছে বলে পুলিশের চাঁদপুর অফিস সূত্রে জানা গেছে।

চাঁদপুর জেলা জজ আদালতের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও সদর আদালতে কমরত সৈয়দ কায়সার মোশারফ ইউসুফের সাথে এ প্রতিবেদকের মুঠোফোনে আলাপকালে তিনি বিষয়টি নিশ্চিত করেন। আদালত অভিযোগকারী ও পুলিশের হাতে আটককৃত আসামী ফারুককে চিকিৎসা করার জন্যে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে প্রেরণ করার নির্দ্দেশ প্রদান করেন। হাসপাতালে কর্মরত চিকিৎসকদের মেডিকেল প্রতিবেদনের আলোকেই আদালত এ মামলার ব্যাপারে আদেশ দিবেন জানা গেছে।

মামলার বাদী ফারুক গাজীর নিকটাত্মীয় হরিণা এলাকার জাহিদুল ইসলামের সাথে মুঠোফোনে বিষয়টি নিয়ে জানতে চাইলে তিনি বলেন,হরিণা এলাকা থেকে এসআই সিরাজুল তাকে একটি মামলায় জড়িত আছে বলে আটক করে নিয়ে আসেন। পুলিশ ফারুক গাজীকে আটক করার সময় তাদের পরিবারের সদস্যদেরকে জানিয়েছিলো যে, ফারুক গাজী ২০১৮ সালে সদর উপজেলার ইব্রাহীমপুর ইউনিয়নস্থ মেঘনা নদীতে আলুরবাজার নৌ-পুলিশ ফাঁড়ির সাথে জেলেদের সংঘর্ষের ঘটনায় জড়িত ছিলো। তবে আমরা জানি যে, ফারুক গাজী হাতিয়া এলাকায় জেলে হিসেবে কাজ করে।

এ দিকে ফারুক গাজীর আইন জীবি আক[ক্তার হোসেন জানান, আটক জেলে ফারুক গাজী নিজেই বাদী হয়ে চাঁদপুর সদর আদালতে নির্যাতনকারী পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করেন। এ মামলা তুলে নিতে ফারুক গাজীর পরিবারের কাছে প্রস্তাব পাঠিয়েছেন চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক (এস আই) সিরাজুল ইসলাম। তিনি তাদেরকে জানিয়েছেন ফারুক গাজী তার দায়ের করা মামলা প্রত্যাহার করে নিলে ফারুক গাজীর বিরুদ্বে পুলিশ কর্তৃক আনিত মামলার অভিযোগ থেকে তার নাম বাদদিয়ে দেওয়া হবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!