• ঢাকা
  • শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৬ নভেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৬ নভেম্বর, ২০১৯

ইসলামী আন্দোলনের বাণিজ্য মন্ত্রণালয় অভিমুখে গণমিছিলের ঘোষণা

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

অনলাইন ডেস্ক:

ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান বলেছেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মধ্যে পেঁয়াজ একটি গুরুত্বপূণ পণ্য। যার মূল্য দেশের ইতিহাসে রেকর্ড সৃষ্টি করেছে। প্রায় দুইমাস যাবৎ পেঁয়াজের বাজারে আগুন। বাণিজ্য মন্ত্রণালয় কোন প্রকার কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে পারেনি। প্রতিশ্রুতির নামে মিথ্যা আশ্বাসই দেয়া হচ্ছে সাধারণ জনগণকে।

তিনি বলেন, বাণিজ্য মন্ত্রীর অদূরদর্শিতা, ব্যর্থতা ও অযোগ্যতার কারণে বাজার নিয়ন্ত্রণ করতে পারছে না। পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে ব্যর্থতার দায়ে ভোটারবিহীন সরকারের পদত্যাগ করা উচিত। যেসব ব্যবসায়ী অস্বাভাবিক হারে পেঁয়াজের দাম বৃদ্ধির সাথে জড়িত তাদের বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়নি তা জাতি জানতে চায়।

শুক্রবার ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের মজলিসে শুরার অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পুরানা পল্টনস্থ আইএবি মিলায়নায়তনে ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের সভাপতিত্বে এবং সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়ার পরিচালনায় অনুষ্ঠিত শুরার অধিবেশনে বক্তব্য রাখেন নগর উপদেষ্টা আলহাজ্জ আব্দুর রহমান, আলহাজ্জ আবুল কাশেম ও ডা. দেলোয়ার হোসেন, নগর সহসভাপতি আলহাজ্জ আলতাফ হোসেন, মাওলানা আব্দুর রাজ্জাক, মুহাম্মদ হুমায়ূন কবীর প্রমুখ।

শুরার অধিবেশনে আগামী ১৯ নভেম্বর মঙ্গলবার সকাল ১০টায় বাণিজ্য মন্ত্রণালয় অভিমুখে গণমিছিলের কর্মসূচি গ্রহণ করা হয়।

সভাপতির বক্তব্যে মাওলানা ইমতিয়াজ আলম বলেন, দেশে ট্রেন দূর্ঘটনা যে হারে বৃদ্ধি পাচ্ছে তা লজ্জাস্কর। এরজন্য রেলমন্ত্রীকে পদত্যাগ করতে হবে। নিহতদের পরিবারকে কমপক্ষে ৫০ লক্ষ টাকা দিতে হবে এবং আহতদের কমপক্ষে ১ লক্ষ টাকাসহ রাষ্ট্রীয় খরচে সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • সারা দেশ এর আরও খবর
error: Content is protected !!