• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৬ নভেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৬ নভেম্বর, ২০১৯

চাঁদপুরে ৪ দিন ব্যাপি আয়কর মেলার উদ্ধোধন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

শরীফুল ইসলাম

কর প্রদানে স্বত:স্ফূর্ত অংশগ্রহণ ; নিশ্চিত হোক রূপকল্প  বাস্তবায়ন ‘ এই প্রতিপাদ্যকে ধারন করে সারাদেশের ন্যায় চাঁদপুরেও  জাতীয় রাজস্ব বোর্ডের উদ্যোগে  ৪ দিন ব্যাপি আয়কর মেলার উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। আয়োজিত  শনিবার  বিকেল ৩ টায়  চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার মিলনায়তনে  জাতীয় রাজস্ব বোর্ডের উদ্যোগে ও চাঁদপুর কর সার্কেলসমূহের আয়োজনে এর উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র  নাছির উদ্দিন আহমেদ।

তিনি তার বক্তব্যে বলেন, একমাত্র জননেত্রী শেখ হাসিনাই দেশের সাফল্য অর্জন হয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে রাষ্ট্র আজ বহুদুরে এগিয়ে চলেছে। কর মেলা বর্তমান সরকার চালু বরেছে। সাধারণ মানুষের গৌড় দৌড়ায় পৌছে দিতে মেলার আয়োজন করা হয়।

বঙ্গবন্ধু থাকলে বাংলাদেশ আরো আগেই উন্নত রাষ্ট্রে পরিণত গতো। বঙ্গবন্ধুককে হত্যা করে দেশকে পিছনে ফেলা হয়েছে। আমরা উন্নত রাষ্ট্র পরিচালা করে স্বাধীনতার ধারাবাহিকতা ধরে রাখতে হবে। আমাদেরকে সনির্ভরশীল হতে হবে। কর হলো দেশের সুযোগ সুবিধা ভোগ করি বলে ট্রেক্স দিতে হয়। আমরা সকলে পরোক্ষ কর দিয়ে থাকি। আমাদের অর্ধনীতিতে অনেকেই প্রত্যক্ষ কর দেওয়ার সামর্থ রাখি। দেশকে এগিয়ে নিতে হলে সকলকে কর দিতে হবে।

চাঁদপুর সার্কেল (বৈতনিক) সার্কেল-১৮ এর সহকারী কর কমিশনার মোহাম্মদ আলাউদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন  কুমিল্লার কর কমিশনার এম এম ফজলুল হক ,জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নাঈম পাটওয়ারী দুলাল, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা  ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী।

চাঁদপুর অঞ্চলের কর পরিদর্শক আব্দুল্লাহ আল মামুন ও উচ্চমান সহকারী আহাদুর রহমানের পরিচালনা স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লা অঞ্চলের সহকারী কর কমিশানর শাহাদাত হোসেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!