• ঢাকা
  • শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৩ নভেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৩ নভেম্বর, ২০১৯

কুমিল্লা কর অঞ্চলে ৪৯জন করদাতাকে সম্মাননা প্রদান

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

কুমিল্লা, ১৩ নভেম্বর, বুধবার॥
কুমিল্লা কর অঞ্চল ৬টি জেলার কর সম্মাননা পেয়েছেন ৪৯ জন। বুধবার দুপুরে কুমিল্লা কর অঞ্চল আয়োজিত হোটেল নুরজাহানে সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কর মেলার উদ্বোধন ঘোষণা করেন কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মো. ইমরান কবির চৌধুরী, কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর।
কর সম্মাননা প্রদান ও উদ্বোধনী অনুষ্ঠানে কুমিল্লা অঞ্চলের কর কমিশনার এম এম ফজলুল হকের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লা অঞ্চলের পরিদর্শী রেঞ্জ-১ এর কর্মকর্তা সাধন কুমার রায়।

অনুষ্ঠানে কুমিল্লা কর অঞ্চলের কুমিল্লা সিটি কর্পোরেশন, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, লক্ষীপুর, নোয়াখালী ও ফেনী জেলার সম্মানিত ৪৯ করদাতাদের তিনটি ক্যটাগরীতে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

চাঁদপুর জেলা থেকে এবার দীর্ঘমেয়াদী করদাতারা হিসেবে সম্মাননা পেয়েছেন মোহাম্মদ আলী জিন্নাহ ও পরেশ চন্দ্র পাল। সর্বোচ্চ কর সম্মাননা পেয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী আবদুল হান্নান, ফারুক আহমেদ আখন্দ ও আবদুল লতিফ তপদার। এছাড়া তরুণ উদ্যোক্তাদের মধ্যে কর সম্মাননা পেয়েছেন পলাশ পাল ও মাহবুবা আক্তার।

সর্বোচ্চ কর সম্মাননা পেয়ে অভিপ্রায় ব্যক্ত করেন বিশিষ্ট ব্যবসায়ী আবদুল হান্নান। তিনি বলেন, দীর্ঘবছর ধরে কর দিয়ে আসছি। টানা তৃতীয়বারের মতো কর সম্মাননা পেয়েছি। এভাবে সম্মাননা প্রদান করলে ব্যবসায়ীরা কর প্রদানে আরো বেশি উদ্বুদ্ধ হবে। যার যার অবস্থান থেকে কর দিলে দেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাবে।
উল্লেখ্য, আগামীকাল ১৪ নভেম্বর থেকে কুমিল্ল কর অঞ্চলের আয়োজনে জেলা পর্যায়ে কর মেলা শুরু হবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • অর্থনীতি এর আরও খবর
error: Content is protected !!