• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৮ নভেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ৮ নভেম্বর, ২০১৯

চাঁদপুর ১নম্বর সতর্ক সংকেত, বাড়ছে বৃষ্টি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাব

চাঁদপুর, শুক্রবার, ০৮ নভেম্বর:

বাংলাদেশের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘বুলবুল’। তার প্রভাব সমুুদ্র তীরবর্তী অঞ্চলেও পড়তে শুরু করেছে। যার ফলে চাঁদপুরে শুক্রবার (৮ নভেম্বর) সকাল থেকে আকাশ মেঘাচ্ছন্ন হয়ে আছে। দুপুর ১২টার পরে শুরু হয়েছে গুরি গুরি বৃষ্টি। সন্ধ্যায় বৃষ্টির মাত্রা আরেকটু বেড়ে যায়। ছুটির দিন হওয়ার কারণে সড়কে যানচলাচল কম। প্রয়োজন ছাড়া কেউই ঘর থেকে বের হয়নি।

চাঁদপুর আবহাওয়া অফিস সূত্রে জানাগেছে, ঘুর্ণিঝড়ের প্রভাবের কারণে চাঁদপুর নদীবন্দরকে ১নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। তবে কেন্দ্রীয় আবহাওয়া অফিসের সূত্র অনুযায়ী ঘূর্ণিঝড় কেন্দ্রে ৫৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৬২ কিলোমিটার যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ৮৮ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। ঘূর্ণিঝড় কেন্দ্রে নিকটে সাগর বিক্ষুব্ধ রয়েছে।

চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা আব্দুর রাজ্জাক বলেন, ঘূর্ণিঝড়ের প্রভাব বাড়ার পর থেকেই আমরা চাঁদপুর আবহাওয়া অফিসের সাথে সার্বক্ষনিক যোগাযোগ রাখছি। জরুরি প্রয়োজনে বিআইডাব্লিউটিএ কন্ট্রোল রুম খোলা হয়েছে। লঞ্চের যে কোন যাত্রী কিংবা লঞ্চ কর্তৃপক্ষ কন্ট্রোল রুমে যোগাযোগ করতে পারবেন। এছাড়াও আমাদের ঢাকায় উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ হয়েছে। ঘূর্ণি ঝড়ের মাত্রা বেড়ে গেলে চাঁদপুর থেকে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো। কন্ট্রোল রোম নম্বর: ০১৭১৮-৮১০০১৪।

চাঁদপুর লঞ্চঘাটের লঞ্চ মালিক প্রতিনিধি মো. বিপ্লব সরকার বলেন, চাঁদপুরে আবহাওয়া মেঘাচ্ছন্ন ও হালকা বৃষ্টি থাকলেও ঘাট থেকে সকল লঞ্চ নিয়মিত সময় অনুযায়ী ছেড়ে যাচ্ছে। বিআইডাব্লিউটিএর কোন নির্দেশনা আসলে তখন তা মানা হবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!