• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২ নভেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২ নভেম্বর, ২০১৯

হাজীগঞ্জ উপজেলাকে ভিক্ষুক মুক্ত রাখতে সকলের সহযোগিতা প্রয়োজন: রফিকুল ইসলাম বীর উত্তম এমপি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

অনলাইন ডেস্ক:

উন্নয়নশীল রাষ্ট্র হিসাবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মূল লক্ষ্য হচ্ছে কর্মস্থানের মাধ্যমে দেশকে এগিয়ে নেয়া। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একান্তভাবে নিজ দপ্তর ও স্ব স্ব জেলা উপজেলার সার্বিক সহযোগিতার মাধ্যমে দেশ থেকে ভিক্ষাবৃক্তি তুলে নেয়ার লক্ষ্যে কাজ করছেন। ইতোপূর্বে দেশের একটি জেলার পর চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় ৩১ অক্টোবর ভিক্ষুকমুক্ত ঘোষণা করা হয়।

শনিবার ২ নভেম্বর হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কার্যালয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে মেজর অব.রফিকুল ইসলাম বীর উত্তম এমপি সংক্ষিপ্ত মত-বিনিময় কালে বলেন,‘ভিক্ষুকমুক্ত ঘোষণার মাধ্যমে ইতোমধ্যে দেশে একটি নজির সৃষ্টি করেছে হাজীগঞ্জ উপজেলা। আর তাই এ উপজেলাকে ভিক্ষুকমুক্ত দেখতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করছি। আমরা যদি নিজেরা সচেতন হই, বিশেষ করে হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী,পথচারী ও সচেতন জনগণ ভিক্ষুকদের ভিক্ষা না দিয়ে বরং কর্মস্থানের পথ দেখিয়ে দেই, তাহলে এ উপজেলায় আর কোনো ভিক্ষুক ভিক্ষা করবে না। সাংবাদিকদের লেখালেখির মাধ্যমে এ উপজেলায় অনেক ভালো কাজে সহযোগিতাছিল আর তা আগামিতেও যেন জনসচেতনাতামূলক কাজ অব্যাহত থাকে এ সু-দৃষ্টি কামনা করছি।’

প্রসঙ্গত ,৩১ অক্টোবর জেলা প্রশাসক মো.মাজেদুর রহমান খান পৌরসভার ভিক্ষুকদের পুনবার্সনের উপকরণ বিতরণ শেষে পুরো উপজেলাকে ভিক্ষুকমুক্ত ঘোষণা করেন। এর মধ্যদিয়ে চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলাকে প্রথম ভিক্ষকমুক্ত ঘোষণা করা হলো। হাজীগঞ্জ উপজেলার সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারীদের এক দিনের বেতনের টাকা ও সরকারের বিশেষ অর্থায়নে উপজেলার ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ভিক্ষুকদের পুনর্বাসন শেষে এ উপজেলাকে ভিক্ষুকমুক্ত ঘোষণা করা হয়। এর পূর্বে উপজেলার রাজারগাঁও ইউনিয়নকে ভিক্ষুকমুক্ত ঘোষণার মাধ্যমে ভিক্ষুকমুক্ত উপজেলার কার্যক্রম উদ্বোধন করেন চাঁদপুর-৫ আসনের সংসদ সদস্য,সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী,মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার মেজর অব.রফিকুল ইসলাম বীরউত্তম এমপি।

এ সময় উপস্থিত ছিলেন হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মাইনুদ্দীন, পৌর মেয়র আ. স. ম মাহবুব-উল আলম লিপন, উপজেলা নির্বাহী অফিসার বৈশাখী বড়ুয়া, জেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন রনি, বিটিভির জেলা প্রতিনিধি গোলাম কিবরিয়া জীবন, সাপ্তাহিক হাজীগঞ্জ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মো. মহিউদ্দিন আল আজাদ, দেশকণ্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক এনায়ত মজুমদারসহ হাজীগঞ্জ প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!