• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ২ নভেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২ নভেম্বর, ২০১৯

সমবায়ের মাধ্যমে আয় বৈষম্য হ্রাস করে ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা সম্ভব: আলহাজ্ব অ্যাড. নূরুল আমিন রুহুল

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মনিরুল ইসলাম মনির :
‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন, এই প্রতিপাদ্য সামনে রেখে মতলব উত্তর উপজেলায় নানা আয়োজনে ৪৮ তম জাতীয় সমবায় দিবস উদযাপন করা হয়েছে। শনিবার বিকেলে উপজেলা চত্ত্বর থেকে চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নূরুল আমিন রুহুল এর নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে উপজেলা সদরের প্র্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।
উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে ও সমবায় কর্মকর্তা দেলোয়ার হোসেনের সঞ্চালনায় বিভিন্ন সমবায়ীকে ঋণের চেক প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আনোয়ার হোসাইন পাটওয়ারী’ উপজেলার বিভিন্ন সমবায় সমিতির সভাপতি-সম্পাদকবৃন্দ।
চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নূরুল আমিন রুহুল সাংবাদিকদের বলেন, সমবায়ের মাধ্যমে আয় বৈষম্য হ্রাস করে ন্যায়ভিত্তিক একটি সমাজ প্রতিষ্ঠা করা সম্ভব। সমবায় পদ্ধতি পারস্পরিক সহযোগিতা, সমবেত প্রচেষ্টা, মূল্যবোধের চর্চা এবং সম্মিলিতভাবে টিকে থাকার নীতিতে বিশ্বাস করে।
সাংসদ রুহুল বাংলাদেশকে সুখী-সমৃদ্ধ সোনার বাংলায় পরিণত করার লক্ষ্যে সমবায় কার্যক্রমকে আরও গতিশীল, সক্রিয় এবং যুগোপযোগী করতে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিকভাবে আরও তৎপর হওয়ারও আহ্বান জানিয়েছেন।
নুরুল আমিন রুহুল বলেন, এ দেশের কৃষি ও পল্লী উন্নয়নে সমবায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বর্তমান সরকারের ‘আমার গ্রাম আমার শহর’ শ্লোগান বাস্তবায়নেও সমবায়কে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।
তিনি বলেন, পল্লী অঞ্চলে আত্মকর্মসংস্থান সৃষ্টি, কৃষি উৎপাদন বৃদ্ধি, কৃষি পণ্যের প্রক্রিয়াজাতকরণ ও বিপণনের মাধ্যমে পল্লীর মানুষের আয় ও ক্রয়ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে উপযুক্ত প্রকল্প প্রণয়ন ও বাস্তবায়ন করতে হবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • মতলব উত্তর এর আরও খবর
error: Content is protected !!