• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২ নভেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২ নভেম্বর, ২০১৯

চাঁদপুরে ৮৪ কেন্দ্রে জেএসসি ও জেডিসি পরীক্ষা শুরু

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

শরীফুল ইসলাম
সারাদেশের ন্যায় চাঁদপুরেও ৮৪ কেন্দ্রে শুরু হয়েছে অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের সমাপনী জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা। শনিবার সকাল ১০টায় চাঁদপুরের ৮ উপজেলা ২শ’ ৯৩ মাধ্যমিক বিদ্যালয়ের ৪৬ হাজার ৬শ’ ২১জন শিক্ষার্থী ৫০টি কেন্দ্রে, ২শ’ ৬০ মাদ্রাসার ১০ হাজার ৩শ’ ৫৩ জন শিক্ষার্থী ২৪টি কেন্দ্রে এবং ভোকেশনালের ২ হাজার ১শ’ ৪৮ জন শিক্ষার্থী ১০টি কেন্দ্রে এবার জেএসসি-জেডেসিতে ও ভোকেশনালে অংশ নেয়।

এদিকে শনিবার বেলা ১১ টায় চাঁদপুর শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার প্রথম দিন হল পরির্দশন করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ শওকত সওসমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. জামাল হোসেন, কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. হাবিবুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হোসেন, মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রাণকৃষ্ণ।

চাঁদপুরের সকল পরীক্ষা কেন্দ্রের সময়সূচি এক ও অভিন্ন নিয়ম-নীতিতে চলছে। এছাড়া প্রতি কেন্দ্রে ১ জন কেন্দ্র সচিব ও একাধিক সহকারী কেন্দ্র সচিব দায়িত্ব পালন করছেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!