• ঢাকা
  • শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৮ অক্টোবর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২৮ অক্টোবর, ২০১৯

হাজীগঞ্জ পৌর আ’লীগের সভাপতি পদে প্রার্থী হচ্ছেন বিশিষ্ট ব্যবসায়ী রোটা. আহসান হাবিব অরুন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

গাজী মহিনউদ্দিন॥
কে হচ্ছেন হাজীগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি এ নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। চাঁদপুর জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামি ৩০ নভেম্বরের মধ্যে সকল ইউনিয়নের সম্মেলন সম্পন্ন করার ঘোষণা শোনার পর থেকে হাজীগঞ্জ পৌরসভা ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে পদ-প্রত্যাশী নেতাকর্মীরা নড়েছড়ে বসেছে। গ্রাম গঞ্জের চায়ের দোকানগুলোতে গভীর রাত পর্যন্ত আওয়ামীলীগ নেতা-কর্মীদের মাঝে চলছে সভাপতি প্রার্থী নিয়ে জল্পনা কল্পনা। নতুন না পুরাতন কে হচ্ছেন পৌর আওয়ামীলীগের সভাপতি কারা হচ্ছেন প্রার্থী এ নিয়ে জল্পনা কল্পনার শেষ নেই।
আওয়ামীলীগের তৃণমূল পর্যায়ে নেতা-কর্মীরা জানান, যদিও ৩০ নভেম্বরের মধ্যে সম্মেলন শেষ হওয়ার কথা তবে এ নিয়ে ওয়ার্ড পর্যায়ে এখনো কার্যক্রম দেখা যায়নি।
তৃণমূলের নেতা-কর্মীরা জানান, পৌর আওয়ামীলীগের সভাপতি হিসেবে চাঁদপুর জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও হাজীগঞ্জ পৌর আ.লীগের সদস্য রোটা. আহসান হাবিব অরুনের নাম শোনা যাচ্ছে। তিনি একজন সফল ব্যবসায়ী ও সমাজসেবক। সভাপতি পদে যে নির্বাচন করুন হাড্ডাহাড্ডি লড়াই হেব।
তৃনমূল নেতাদের অনেকেই জানান পৌর আওয়ামী লীগের কর্মীদের আস্থা পুরোনদের মধ্যে বেশীরভাগ দেখা গেলেও নতুন নেতৃত্বের প্রতিও বেশ আস্থাশীল । তারা চাচ্ছে আগামি সম্মেলনে ভোটের মাধ্যমে যদি হয় তাহলে পুরাতন-নতুন মিলে পৌর আওয়ামী লীগে যোগ্যতার মাপ-কাটিতে নেতা নির্বাচিত হবে। সেখানে পৌর আওয়ামীলীগের তৃণমূলের নেতারা ভোটের মাধ্যমে তাদের যোগ্য নেতা-নির্বাচন করবেন।
হাজীগঞ্জ বাজারের বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক, শিক্ষানুরাগী ও চাঁদপুর জেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন আসন্ন পৌর আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে নিশ্চিত করেছেন। ইতোমধ্যে তিনি বিভিন্ন ওয়ার্ডের নেতা-কর্মীদের সাথে যোগা-যোগ শুরু করেছেন।
রোটা. আহসান হাবিব অরুন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান ও আওয়ামীলীগের একজন পরীক্ষিত, ত্যাগী নেতা।
রোটা. আহসান হাবিব অরুনের চাচা মরহুম ওমর ফারুক মজনু (মজনু কমিশনার) ছিলেন একজন প্রথম সারির বীরমুক্তিযোদ্ধা। তিনি হাজীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডারও ছিলেন।
আহসান হাবিব হাজীগঞ্জ পৌর আওয়ামীলীগের সদস্য। রাজনৈতিক ও ব্যবসায়ীকভাবে প্রতিষ্ঠিত প্রভাবশালী এ আওয়ামীলীগ নেতা ব্যবসা ক্ষেত্রেও একজন সফল ব্যবসায়ী। তিনি চাঁদপুর জেলার ২ বারের শ্রেষ্ঠ করদাতা। চাঁদপুর চেম্বর অব. কমার্সের সদস্য। হাজীগঞ্জ বাজারের ৩ বারের নির্বাচিত সাধারণ সম্পাদক ও নির্বাচিত সাবেক সভাপতি।
তিনি হাজীগঞ্জ থেকে প্রকাশিত সাপ্তাহিক নতুনেরডাক পত্রিকার প্রকাশক, হাজীগঞ্জ পৌর কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি, উপজেলা প্রাইভেট হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার মালিক সমিতির সভাপতি, সুহিলপুর উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি, মৈত্রী শিশু উদ্যান এন্ড জুনিয়র হাই স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছেন।
পৌর আওয়ামীলীগের সভাপতি পদে কাউন্সিলে অংশগ্রহণের বিষয়ে রোটা. আহসান হাবিব অরুনের সাথে কথা হলে তিনি জানান, আমি রাজনৈতিক পরিবারের সন্তান। সমাজের সকল ভালো কাজের সাথে আমি আছি।
জেলা আওয়ামীলীগের কোষাধ্য অরুন আরো বলেন, দলের নেতা-কর্মীরা আমাকে হাজীগঞ্জ পৌর সভাপতি হিসেবে নির্বাচিত করলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে এবং উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২১ ও ৪১ বাস্তবায়নে আওয়ামী লীগের একজন ক্ষুদ্র কর্মী হিসেবে আমি আজীবন কাজ করে যাবো।
তিনি বলেন, আমি সব সময় আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতা-কর্মীদের দূঃখে সুখে তাদের পাশে আছি। সভাপতি নির্বাচিত হলেও তাদের পাশে থাকবো আর সভাপতি নির্বাচিত না হলেও নেতা-কর্মীদের পাশে থাকবো। তৃণমূল যদি মনে করে আমি পৌর আওয়ামীলীগের সভাপতি হলে তাদের ভালো হবে তাহলে অবশ্যই আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • রাজনীতি এর আরও খবর
error: Content is protected !!