• ঢাকা
  • শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৮ অক্টোবর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২৮ অক্টোবর, ২০১৯

হাজীগঞ্জে বাল্যবিবাহ থেকে রক্ষা পেলো দশম শ্রেণির ছাত্রী

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মোহাম্মদ হাবীব উল্যাহ্:

হাজীগঞ্জে বাল্যবিবাহ থেকে রক্ষা পেলো দশম শ্রেণিতে পড়ুুুয়া এক ছাত্রী। সোমবার বিকালে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়ার নির্দেশে এ বাল্যবিবাহ বন্ধ করা হয়। বিকালে উপজেলার কালচোঁ উত্তর ইউনিয়নের পিরোজপুর গ্রামে এ ঘটনা ঘটে।
পরে মেহমানদের জন্য রান্নাকৃত খাবার এতিমদের মাঝে বিতরন করা হয় এবং প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত বিয়ে না দেয়ার শর্তে ওই ছাত্রীর বাবা-মায়ের কাছ থেকে মুচলেকা নেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সানজিদা মজুমদার।
জানা গেছে, বাল্যবিবাহ থেকে রক্ষা পাওয়া ওই ছাত্রী পিরোজপুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী। আজ (সোমবার) বিকালে তার বিয়ে হওয়ার কথা ছিলো। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া তাৎখনিক ব্যবস্থা গ্রহণ করেন। এবং বরপক্ষ আসার আগেই উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সানজিদা মজুমদারসহ অন্যান্য সরকারি কর্মকর্তা ঘটনাস্থলে উপস্থিত হয়ে এ বাল্যবিবাহ বন্ধ করেনন।

এ সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান মানিক হোসেন প্রধানীয়া, পিরোজপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান পাটওয়ারীসহ স্থানীয় ইউপি সদস্য ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!