• ঢাকা
  • সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৬ অক্টোবর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২৬ অক্টোবর, ২০১৯

মাদক, জঙ্গীবাদ, সন্ত্রাস ও বাল্য বিবাহ মুক্ত বাংলাদেশ গড়ে তোলাই আমাদের লক্ষ্য:রফিকুল ইসলাম বীরউত্তম এমপি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

শাহরাস্তি থেকে মোঃ হাবিবুর রহমান ভূঁইয়া:
পুলিশের সাথে কাজ করি, মাদক, জঙ্গী, সন্ত্রাস মুক্ত দেশগড়ি। এ শ্লোগান কে সামনে রেখে শনিবার সকালে শাহরাস্তি থানার আয়োজনে উপজেলা কমিউনিটি পুলিশের সহযোগিতায় থানা চত্বরে মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ, নাশকতা, বাল্যবিবাহ, ইভটিজিং এসিড নিক্ষেপ, শিশু অপহরণ নারী ও শিশু নির্যাতন, নারী ও শিশু পাচার বিরোধী জনসেচতনামুলক কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি, মেহের ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ এম এ আউয়াল মজুমদার এর সভাপতিত্বে থানার এস আই এম এ আউয়াল এর পরিচালনায় প্রধান অতিথি হিসাবে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি।

প্রধান অতিথি তিন তার বক্তব্যে বলেন কমিউনিটি পুলিশের সদস্যরা পুলিশের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে এলাকার আইনশৃঙ্খলা বজায় রেখে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে। আমাদের মূল লক্ষ হচ্ছে মাদক, জঙ্গী, সন্ত্রাস, বাল্য বিবাহ মুক্ত একটা বাংলাদেশ গড়ে তোলা। যে দেশের নির্মল বাতে গড়ে উঠবে আগামী প্রজন্ম।

তিনি বলেন পুলিশের সংখ্যা কম হওয়ায় পৃথিবীর সব দেশেই ৬/৭শত মানুষের মধ্যে একজন পুলিশ। আর আমাদের দেশে ১৭শ জনের মধ্যে মাত্র একজন পুলিশ। একজন পুলিশের দ্বরা এতগুলো মানুষকে নিরাপত্তা দেয়া সম্ভব নয়। পৃথিবীর সব দেশেই কমিউনিটি পুলিশের সদস্যদের সহায়তায় পুলিশ কাজ করছে। আপনারা কিন্তু পুলিশের দায়িত্ব পালন করছেন না, আপনারা পুলিশকে সহায়তা করছেন। পুলিশ আইনগত কাজ করবে। আপনারা তাদেরকে সহয়তা করবেন।

তিনি বলেন, উন্নত দেশ গঠনে সকলের সহযোগিতা প্রয়োজন। যেদেশের আইনশৃঙ্খলা যতো ভালো, সেদেশের শিল্প ততোটা উন্নত।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রধান সমন্বয়ক শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ মোঃ শাহআলম এলএলবি।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান, বীর মুক্তিযুদ্ধা ফরিদ উল্লাহ চৌধুরী,  পৌরমেয়র হাজী আবদুল লতিফ, কমিউনিটি পুলিশের সাধারন সম্পাদক এডঃ ইলিয়াছ মিন্টু, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার, প্রেস ক্লাবের সভাপতি ও কমিউনিটি পুলিশের সহ সভাপতি মুক্তিযোদ্ধা কাজী হুমায়ুন কবির, পৌর কমিউনিটি পুলিশের সভাপতি নুর মোহাম্মদ মোল্লাহ, সাধারন সম্পাদক আবদুল মন্নান, কমিউনিটি পুলিশিংয়ের সদস্য জাহাঙ্গীর মোহাম্মদ আদেল, মেহের উত্তর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মনির হোসেন প্রমূখ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • শাহরাস্তি এর আরও খবর
error: Content is protected !!