• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৪ অক্টোবর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২৪ অক্টোবর, ২০১৯

ফরাশী ভাষায় নির্মিত তথ্য চিত্র প্রদর্শনী, উদীয়মান বাংলাদেশ এবং সশস্র বাহিনীর উন্নয়ন নিয়ে বিশেষ সেমিনার

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

ফয়সাল আহাম্মেদ দ্বীপ, প্যারিস থেকেঃ

বর্তমান সরকারের ৯ বছরের উন্নয়নের নানান দিক এবং সশস্র বাহিনীর সক্ষমতা ও উন্নয়ন বিষয়ক বিশেষ তথ্য চিত্র প্রদশর্নী, প্রশ্ন উত্তর এবং সেমিনার হয়েছে প্যারিসে ।

বাংলাদেশ দূতবাসের ডিফেন্স উইংস এর উদ্যোগে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বাংলাদেশীদের পাশাপাশি ভীন দেশীরা উপস্থিত ছিলেন।ফরাশী গণমাধ্যম এবং ফরাশী বিভিন্ন শ্রেনী পেশার মানুষের সামনে বর্তমান সরকারের ৯ বছরের অগ্রযাত্রা এবং সশস্র বাহিনীর উন্নয়ন নিয়ে ফরাশী ভাষায় নির্মিত বিশেষ তথ্য চিত্র প্রদশর্নী, প্রশ্ন উত্তর এবং সেমিনার অনুষ্ঠিত হয়েছে প্যারিসে।বাংলাদেশ দূতাবাস ডিফেন্স উইংসের উদ্যোগে প্যারিসের অভিজাত হোটেল মেরকুরীর বল রুমে অনুষ্ঠিত এই সেমিনারে দূতাবাসের প্রথম সচিব নির্জর অধিকারীর সঞ্চালনায় বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন স্বাগত বক্তব্য রাখেন, দূতবাসের প্রতিরক্ষা উপদেষ্ঠা বিগ্রেডিয়ার জেনারেল মহসিন স্থির চিত্রের মাধ্যমে উন্নয়ন অগ্রযাত্রা এবং সশস্র বাহিনীর সক্ষমতা তুলে ধরেন।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন, স্বাধীনতা পদক প্রাপ্ত স্বনামধন্য চিত্রশিল্পি শাহাব উদ্দিন, ফরাশী বিভিন্ন গণমাধ্যমের ব্যাক্তিবর্গ, বিশিষ্ট জন। বহিঃবিশ্বে বাংলাদেশের উন্নয়ন, সংস্কৃতি, কৃষ্টি কালচার, অসাম্প্রদায়িক বাংলাদেশসহ সামগ্রিক উন্নয়ন তুলে ধরার জন্য আরো উদ্যোগ প্রয়োজন বলে মনে করেন রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন। স্বাধীনতা সংগ্রামের পর থেকে বাংলাদেশ সশস্র বাহিনী উন্নয়নে বর্তমান সরকারের ভূমিকা অনস্বিকার্য্য। বর্তমানে বহিঃবিশ্বে বাংলাদেশ সশস্রবাহিনীশান্তির দূত হিসাবে কাজ করে যাচ্ছে এমনটা জানান, ।

এধরেনর উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন আমন্ত্রিত অতিথীরা। তারা মনে করেন এধরের আয়োজনে বাংলাদেশের ভাবমূর্তি এবং বর্তমান বাংলাদেশ সম্পর্কে সবাই অবহিত হতে পারে । পরে অতিথীরা চা চক্রে অংশ নেন। এর আগে বীর শহীদরে স্বরনে এক মিনিট নিরবতা পালনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • প্রবাস বাংলা এর আরও খবর
error: Content is protected !!