• ঢাকা
  • বুধবার, ২৭শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ২২ অক্টোবর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২২ অক্টোবর, ২০১৯

ফরিদগঞ্জে ভ্রাম্যমান আদালতে ব্যবসায়ীর কারাদন্ড, পলিথিন জব্দ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

ফরিদগঞ্জ প্রতিনিধি:

চাঁদপুরের ফরিদগঞ্জ গৃদকালিন্দিয়া বাজারে পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে ভ্রাম্যমান আদালতে নিষিদ্ধ ঘোষিত পলিথিন বিক্রি করায় আব্দুল হাকিম নামে ব্যবসায়ীকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। এ সময় ৩৫৭ কেজি পলিথিন জব্দ ও আরো দুই ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন ফরিদগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মমতা আফরিন।
পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয় সূত্রে জানাগেছে, সকালে উপজেলার গৃদকালিন্দিয়া বাজারে অভিযান পরিচালনা করেন। অভিযান চালিয়ে মেসার্স নাইম স্টোরে ৩৫০ কেজি পলিথিন জব্দ করেন। এ সময় ওই প্রতিষ্ঠানের মালিক আব্দুল হাকিমকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। এছাড়াও একই বাজারে মেসার্স আবু তাহের স্টোর থেকে ৫ কেজি এবং মেসার্স মান্নান স্টোর থেকে ৫ কেটি মোট ১০ কেজি পলিথিন জব্দ করা হয়। উভয় ব্যবসায়ীকে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক এ.এইচ.এম রাসেদ, পরিদর্শক উত্তম কুমার, নমুনা সংগ্রহকারী মো. মোবারক হোসেন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ।
উপপরিচালক এ.এইচ.এম রাসেদ বলেন, জব্দকৃত পলিথিন শপিং ব্যাগ বিধিসম্মতভাবে ডিসপোজালের জন্য পরিবেশ অধিদপ্তরে হস্তান্তর করা হয়েছে। কারাদন্ড প্রাপ্ত ব্যবসায়ীকে পুলিশ জেলা কারাগারে পাঠিয়েছেন। পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • ফরিদগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!