• ঢাকা
  • বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২১ অক্টোবর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২১ অক্টোবর, ২০১৯

ফরিদগঞ্জ দক্ষিণ ও বালিথুবা পূর্ব ইউনিয়ন বিএনপি সম্মেলন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

ফরিদগঞ্জ ব্যুরো:
গতকাল সোমবার বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ফরিদগঞ্জ উপজেলা শাখার নেতৃত্বে ফরিদগঞ্জ দক্ষিন ও বালিথুবা পূর্ব ইউনিয়ন বিএনপির সম্মেলন সম্পন্ন হয়েছে। এসব সম্মেলনে ওয়ার্ড ডেলিগেটরদের প্রস্তাব সমর্থনের মাধ্যমে, উপজেলার ১৪নং ফরিদগঞ্জ দক্ষিন ইউনিয়ন বিএনপি সভাপতি মোঃ হারুন অর রশিদ বেপারী, সহ-সভাপতি আবু মেম্বার, সাইফুল ইসলাম,ইউনুছ পাটওয়ারী, সেলিম হাজী, সাধারণ সম্পাদক দিদারুল আলম ভূঁইয়া,যুগ্ম সাধারন সম্পাদক রুহুল আমিন, সাংগঠনিক সম্পাদক পদে কামাল হোসেন নির্বাচিত হন। অপর দিকে সোমবার সকালে ২নং বালিথুবা পূর্ব ইউনিয়ন বিএনপি সম্মেলনে সভাপতি হিসেবে ইব্রাহীম, সিনিয়র সহ-সভাপতি আবদুল মুনাফ, সাধারণ সম্পাদক সাহাদাত হোসেন , যুগ্মসাধারন সম্পাদক শাহ: মোঃ ইকবাল লিটন,এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে কবির হোসেন পাটওয়ারী, নির্বাচিত হন।
ইউনিয়ন বিএনপির সম্মেলনগুলোতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক ,উপজেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ আজিজুর রহমান আজিজ।
এসময় তিনি বলেন, নতুন নেতৃত্ব সৃষ্টি করে খালেদা জিয়ার মুক্তির আন্দোলন ফরিদগঞ্জ থেকে সূচনা হবে, দেশনেত্রীর মুক্ত করা পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে। পাশাপাশি এই আন্দোলন বিএনপির সিনিয়ির ভাইস- চেয়ারম্যান তারুন্যের অহংকার তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে মানুষের ভোটের অধিকার নিশ্চিত করবো। তবে ডিকবাজী নেতাদের কাছ থেকে সাবধান থাকার জন্য আহ্বায়ন জানান। শহীদ জিয়াউর রহমানকে আদর্শ মেনে রাজনীতি করার কারণেই আজও নেতাকর্মীরা আমাদের সম্মান করে। কিন্তু আমরা যদি সেই সম্মানকে মূল্যায়ন না করে পকেট ভারি করা আর নিদিষ্ট পছন্দমতো অন্যদল থেকে ভাড়া করে লোক এনে দলের পদ দেই, তবে নেতাকর্মী ও দলের প্রতি বেঈমানী করা হবে। কিন্তু ফরিদগঞ্জ উপজেলা বিএনপির ক্ষেত্রে সেই অবস্থা সৃষ্টি হয়েছে। একদিকে জালিম সরকার আমাদের হাজার হাজার নেতাকর্মীদের শতাধিক মামলা দিয়ে হয়রানি করছে, দিনে রাতে ঘরে থাকতে পারছি না তাদের কারণে। এরপর আবার বিএনপির অভ্যন্তরে সরকারের এজেন্ট এসে বসে বিএনপিকে দ্বিখন্ডিত করার অপচেষ্টা শুরু হয়েছে। দলের প্রকৃত নেতাকর্মীদের বাদ দিয়ে আওয়ামীলীগের লেজুরবৃত্তি করে এমন লোকজনকে দলের পদ দিচ্ছে। কিন্তু বিএনপির দুঃসময়ে আমরা দুরে সরে থাকতে পারি না। তাই আমরা ৬জন যুগ্মআহ্বায়ক উপজেলার লাখো নেতাকর্মীদের সম্মান জানাতে এবং বিএনপিকে রক্ষা করতে মাঠে নেমেছি। প্রায় অধিকাংশ ইউনিয়নের সম্মেলন করে নেতা নির্বাচিন করেছি। কিন্তু ষড়যন্ত্রকারীরা ফরিদগঞ্জে না এসে চাঁদপুরের বসে পকেট কমিটি ঘোষনা দিয়ে তাদের স্বার্থ হাসিল করেছে। তাই তাদের প্রতিহত করতে হবে। সঠিক নেতৃত্বের হাতে ইউনিয়ন কমিটিগুলো তুলে দিতেই মাঠে নেমেছি।
বিশেষ অতিথি হিসেবে উপজেলা বিএনপির যুগ্মআহ্বায়ক সাবেক ভিপি জাকির হোসেন, সাবেক ভিপি শাহআলম মুকুল, জাকির হোসেন পাটওয়ারী, মাহফুজুর রহমান টিপু, সাবেক সহসভাপতি মজিবুর রহমান মজু মেম্বার, যুব দলের আহ্বায়ক নাছির পাটওয়ারী, পৌর বিএনপির সাবেক সাধারন সম্পাদক সাহাবুদ্দিন বাবুল , বক্তব্য রাখেন। এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক মোঃ সেলিম পাটওয়ারী, উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্মআহ্বায়ক ইকবাল হোসেন পাটওয়ারী, পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সেলিম মাহমুদ রাঢ়ী, যুগ্মআহ্বায়ক হারুন পাঠান, পৌর বিএনপি’র ছাত্র বিষয়ক সম্পাদক রাজু আহম্মেদ পাটওয়ারী, উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্মআহ্বায়ক ফজলুর রহমান ,উপজেলা তাতী দলের আহ্বায়ক জি এস মমিন, উপজেলা কৃষক দলের সভাপতি মাওঃ ইদ্রিস, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক ফারুক খান, পৌর ছাত্রদলের সভাপতি কামরুল ইসলাম, কলেজ ছাত্রদলের সভাপতি নাছির হোসেন, পৌর ছাত্রদলের আঃ রহিম, শাহাদাশ হোসেন, শাওন পাঠান, ও উপজেলা সেচ্ছাসেবক নেতা মো. আবদুল হাই প্রমুখ।
এদিকে ১৪নং ফরিদগঞ্জ দক্ষিন ইউনিয়নের সম্মলনে ইউনিয়ন পর্যায়ের নেতৃবৃন্দর মধ্যে ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক ইউছুপ পাটওয়ারী পরিচালনায় উপস্থিত ছিলেন, ইউনিয়ন বিএনপির নেতা আবদুল মতিন, শফিফুর রহমান, সাইফুল ইসলাম, পলাশ, ফেরদৌস আলম চৌধুরী, কলিমুল্লাহ চৌধুরী, তাঁতী দলের সভাপতি আবদুল মতিন. যুবদল নেতা আলমগীর হোসেন প্রমুখ। #

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • ফরিদগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!