• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২১ অক্টোবর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২১ অক্টোবর, ২০১৯

ইলিশ নিধনরোধে লঞ্চযোগে প্রচারণা

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
আনন্দ উৎসবের মাধ্যমে চাঁদপুরের ৪১টি গ্রামে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে।

শরীফুল ইসলামঃ

চাঁদপুরে ইলিশ নিধনরোধে নৌ র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত লঞ্চযোগে এই প্রচার অভিযান চালানো হয়। হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারীর নেতৃত্বে এই র‌্যালি অনুষ্ঠিত হয়।
হাইমচর তেলিরমোড় থেকে দক্ষিণ চরভৈরবী এলাকা পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার এলাকায় মেঘনা নদীতে প্রচারনায় উপজেলা প্রশাসন, রাজনীতিবিদ, মৎস্য বিভাগের কর্মকর্তা, জনপ্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন পেশা শ্রেণির লোকজন উপস্থিত ছিলেন।
ইলিশের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে গত ৯ অক্টোবর থেকে আগামী ৩০ অক্টোবর পর্যন্ত চাঁদপুরে পদ্মা-মেঘনা নদীতে সকল প্রকার মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার।
হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী বলেন, ইলিশ আমাদের জাতীয় সম্পদ। আমরা সকলে মিলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে ইলিশ নিধনবন্ধ করতে। বরিশাল, লক্ষ্মীপুর, শরীয়তপুর ও চাঁদপুরের কিছু অসাধু জেলে ও ব্যবসায়ীর যোগসাজসে নদীতে মা ইলিশ নিধর করার খবর পেয়েছি। তাই আমরা জনসাধারণকে সচেতন করার জন্য লঞ্চযোগে ইলিশনিধনরোধ করতে প্রচারণা চালিয়েছি। কোন অবস্থাতেই নিষিদ্ধ সময়ে নদীতে মাছ নিধন করা যাবে না। এই জন্য জেলে, ব্যবসায়ীসহ জনসাধারণকেও সচেতন হওয়ার আহ্বান জানাই।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হাইমচর উপজেলা মৎস্য কর্মকর্তা মিজানুর রহমান, হাইমচর সরকারি কলেজের অধ্যক্ষ মানোয়ার হোসেন মোল্লা, চরভৈরবী ইউপি চেয়ারম্যান আহাম্মদ আলী মাস্টার, গাজীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাবিবুর রহমান গাজী প্রমুখ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!