• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৯ অক্টোবর, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৯ অক্টোবর, ২০১৯

মা ইলিশ সংরক্ষণ কার্যক্রম বাস্তবায়নে জেলেদের সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

গাজী মোঃইমাম হাসান।
চাঁদপুর সদর উপজেলার ৭নং তরপুরচন্ডী ইউনিয়নে এ মা ইলিশ সংরক্ষণ কার্যক্রম বাস্তবায়নে জেলেদের সাথে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।গতকাল শনিবার বিকাল চারটায় তরপুরচন্ডী ইউনিয়নের আনন্দ বাজারস্থ আবদুল আউয়াল গাজী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন এডিএম মোঃ জামাল হোসেন।

এ সময় তিনি বলেন মা ইলিশ রক্ষা করার জন্য ২২ দিনের এই অভিযানকে সফল করার জন্য আমাদের সকলকে এগিয়ে আসা উচিত। মা ইলিশ আমাদের দেশের সম্পদ। আমরা যদি এই মা ইলিশকে তার সঠিক সময়ে এবং সঠিকভাবে প্রজনন করতে সহায়তা করি তাহলে ইলিশের উৎপাদন আরোও বহুগুন বেড়ে যাবে।অভিযান চলাকালীন সময়ে আমাদের মানবিক মূল্যবোধ থেকেই মা ইলিশ নিধন থেকে বিরত থাকা উচিত।সরকার এই অভিযান চলাকালীন সময়ে আপনাদেরকে বিভিন্ন ভাবে সাহায্য সহযোগিতা করে আসছে।আমরা জেলেদের মা ইলিশ নিধন করা থেকে বিরত রাখার জন্য বিভিন্নভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে শাস্তি দিচ্ছি। আমরা চাই না আপনারা এই শাস্তির আওতায় আসুন।তাই আমাদের সকলের উচিত মা ইলিশ নিধন, ক্রয়-বিক্রয় ও বিপনন থেকে সবাই বিরত থাকা।

এসময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন সহকারী কমিশনার ভূমি মোঃ ইমরান হোসেন সজিব,নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান মানিক।এসময় উপস্থিত ছিল চাঁদপুর জেলা মৎস্যজীবীলীগের নেতা মালেক দেওয়ান, তরপুরচন্ডী ইউনিয়ন পরিষদের সচিব তাসলিমা বেগম ৯নং ওয়ার্ড কিমিউনিটি পুলিশিং এর উপদেষ্টা ও ইউপি সদস্য মোঃ মোস্তফা মাল, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ওসমান বকাউল, ইয়াসিন বেপারীসহ প্রায় শতাধিক জেলে পরিবারের লোকজন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!