• ঢাকা
  • বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৭ অক্টোবর, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৭ অক্টোবর, ২০১৯

চাঁদপুরে মা ইলিশ শিকারের দায়ে ৯ জেলের অর্থ ও কারাদন্ড

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

চাঁদপুর, ১৭ অক্টোবর, বৃহস্পতিবার॥

চাঁদপুরের মেঘনা নদীতে মা ইলিশ নিরাপদ প্রজননের লক্ষ্যে চাঁদপুর নৌ-পুলিশ সদর উপজেলার রাজরাজেস্বর বাঁশগারি এলাকায় অভিযান চালিয়ে ৯ জেলেকে আটক করেছে। আটক জেলেদের মধ্যে ৬জনকে ১ বছর করে কারাদন্ড এবং ৩জনকে ৫ হাজার করে ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার দুপুর ১২টায় চাঁদপুর নৌথানায় ভ্রাম্যমান আদালত বসিয়ে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উজ্জ্বল হোসাইন আদালত পরিচালনা করেন।

কারাদন্ডপ্রাপ্ত জেলেরা হলেন-আব্দুল খালেক মোল্লা (৪৬), মো. শরীফ (১৭), মো. হারুন (২৫), জাকির মিজি (৪৪), শাহাবুদ্দিন (৩৫), মুজিবুর রহমান (৪০)। বয়স কম হওয়ায় ৩জনকে অর্থদন্ড প্রদান করা হয়, তারা হলেন-আসিফ (১৩), নয়ন (১২) ও উদয় ইসলাম (১৪)।

চাঁদপুর নৌপুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু তাহের খান বলেন, অভিযানের সময় জেলেদের কাছ থেকে ২টি মাছ ধরার নৌকা, ১৮০ কেজি মা ইলিশ ও ৩০ হাজার মিটার কারেন্টজাল জব্দ করা হয়। নৌকা পুলিশের হেফাজতে, জাল আগুনে পুড়িয়ে দেয়া হয়েছে এবং মা ইলিশ জেলা প্রশাসনের নির্ধারিত কোল্ডস্টোরেজে সংরক্ষণ করা হয়েছে। দন্ডপ্রাপ্ত জেলেদেরকে জেলা কারাগারে পাঠিয়ে দেওয়া হয়

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!