• ঢাকা
  • শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৫ অক্টোবর, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৫ অক্টোবর, ২০১৯

দেশকে এগিয়ে নিতে দক্ষ তরুণ উদ্যোক্তা সৃষ্টি করাই হচ্ছে সরকারের লক্ষ্য:জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
আনন্দ উৎসবের মাধ্যমে চাঁদপুরের ৪১টি গ্রামে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে।

গাজী মোঃ ইমাম হাসান:
তারুণ্যের শক্তি-বাংলাদেশের সমৃদ্ধি এ শ্লোগানে উদ্যােক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প ইএসডিপির আয়োজনে চাঁদপুরে উদ্যােক্তাদের প্রশিক্ষণ কার্যক্রমের ১য় ব্যাচের  প্রশিক্ষনার্থীদের সমাপনী  ও ২য় ব্যাচের প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার দপুরে সাড়ে ১২টায়  জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন ও সমাপনী  পর্ব বক্তব্য দেন। এসময় তিনি বলেন দেশ এগিয়ে যাচ্ছে, আমাদের পিছিয়ে থাকার সুযোগ নেই। মানুষ তার অন্তরনিহিত শক্তিকে কাজে লাগিয়ে নিজের ভাগ্য উন্নয়নের পাশাপাশি দেশের উন্নয়নেও  ভূমিকা পালন করতে পারবে।নিজের ইচ্ছা শক্তি আর ভালো কাজের চেতনা থাকলেই উদ্যোক্তা হওয়া যায়। সরকার দেশে কর্মসংস্থান বাড়ানোর  লক্ষ্যে উদ্যোক্তা সৃস্টির ব্যাপারে গুরুত্ব দিয়েছেন।নিজের মেধা শক্তিকে মঙ্গল জনক কাজে প্রয়োগ করলে বৈধ্য পথে আয় করা যায়। কেউ বাকা পথে টাকা আয় করতে পারে কিন্তু মানসিক শান্তি অনুভব করতে পারবে না।

আমাদের কর্মময় জীবন এমন হওয়া উচিত যেন মানুষের হৃদয়ে স্থান করে নিতে পারি। নিজেকে উদ্যোক্তা হিসাবে গড়ে তোলার জন্যই বর্তমান সরকার এই প্রকল্প বাস্তবায়নে কাজ করছে। এসময় তিনি আরোও বলেন সরকার উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)এর  মাধ্যমে দেশে তরুণ উদ্যোক্তা ও আত্মকর্মসংস্থান সৃষ্টির জন্যই এই ধরনের মেঘা প্রকল্পের বাস্তবায়নে কাজ করছে।

জেলা প্রশিক্ষক তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি ও স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোহাম্মত শওকত ওসমান,  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস.এম. জাকারিয়া।  উদ্যােক্তাদর মধ্যে বক্তব্য রাখেন মহিউদ্দিন আল আজাদ, গাজী মোঃ ইমাম হাসান, আলমগীর হোসেন সোহেল, মুন্সি মোঃ মনির, মোঃ হাবিবুল্ল্যাহ, মনিরুজ্জামান বাবলু, কাজী মইনুদ্দিন, খন্দকার আরিফ, এনায়েত মজুমদার, কামরুজ্জামান টুটুল, কবির আহম্মেদ, মামনুর রশিদ, গাজী মোঃ নাছির উদ্দিন, মোফাজ্জল হোসেন, সাইফুল ইসলাম, সুফিয়া বেগম প্রমুখ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!