• ঢাকা
  • শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ১১ অক্টোবর, ২০১৯
সর্বশেষ আপডেট : ১১ অক্টোবর, ২০১৯

মতলব উত্তরে ১০ জেলেকে বিভিন্ন মেয়াদে সাজা

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মতলব উত্তর প্রতিনিধি:

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় মেঘান নদীতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ১০ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

শুক্রবার (১১ অক্টোবর) রাতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমনি আক্তার।

দন্ডপ্রাপ্ত জেলেরা হলেন- শাকিল (২২), মো. শিপন (১৯), আ. রহিম (৪০), মো. সাগর হোসেন (২৪), মীর হোসেন (১৮), মো. নাছির উদ্দিন (২২), মো. বাবু (২০), নজরুল ইসলাম (২৮), মো. মাসুদ (৩০), মো. দুলাল (২৫)।

মতলব উত্তর উপজেলা টাস্কফোর্স সূত্রে জানা যায়, শুক্রবার বিকেল থেকে রাত পর্যন্ত অভিযানে মেঘনা নদীর মোহনপুর ও ষাটনল এলাকা থেকে মতলব উত্তর উপজেলার নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। এ সময় মা ইলিশ নিধন অবস্থায় এসব জেলেদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৩টি মাছ ধরার নৌকা ৬০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্টজাল জব্দ করা হয়।

অভিযানে উপজেলা সহকারী কমিশনার ভূমি শুভাশীষ ঘোষ, মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ি ইনচার্জ মো. নাছির উদ্দিন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সাখাওয়াত হোসেন, ইউএনও’র সিএ আমিনুল ইসলাম, এসআই মো. মহসীন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জাতীয় সম্পদ ইলিশ নিরাপদ প্রজননের লক্ষ্যে ৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর এই ২২দিন কোন জেলে নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে নামলে তাহার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • মতলব উত্তর এর আরও খবর
error: Content is protected !!