• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৯ অক্টোবর, ২০১৯
সর্বশেষ আপডেট : ৯ অক্টোবর, ২০১৯

চাঁদপুরে মা ইলিশ রক্ষা অভিযানে ৩ জনকে অর্থদন্ড

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

চাঁদপুর:

চাঁদপুরে মা ইলিশ প্রজননের লক্ষ্যে ভ্রাম্যমান অভিযানে দু’টি পৃথক ভ্রাম্যমান আদালতে ৩জনকে অর্থদন্ড প্রদান করা হয়েছে।

বুধবার (৯ অক্টোবর) এসব ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন হাজীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জিয়াউল ইসলাম ও হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফেরদৌসি বেগম।

জেলা মৎস্য অফিস জানায়, ৯ অক্টোবর প্রথম প্রহর থেকে সন্ধ্যা পর্যন্ত চাঁদপুর অভয়াশ্রম এলাকায় ৬টি অভিযান পরিচালনা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালিত হয় ৩টি। এসব অভিযানে ২টি মাছঘাট, ২০টি আড়ৎ ও ১৭টি বাজার পরিদর্শন করা হয়। এ সময় ১৬০ কেজি ইলিশ জব্দ করা হয়।

ভ্রাম্যমান আদালতে হাইমচরে ইলিশমাছসহ আটককৃত মাছের ট্রলারে থাকা ভোলা জেলার দৌলত খাঁ গ্রামের আব্দুল বারেকের ছেলে মো. মোবারক (৪০) কে ৫ হাজার, একই এলাকার মৃত নুরুল হক মোল্লার ছেলে জাহাঙ্গীর আলম (৫৫) কে ৫ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়।

এছাড়া অপর ভ্রাম্যমান আদালতে হাজীগঞ্জ উপজেলার মারামোড়া গ্রামের মো. মোবারকের ছেলে মো. হুমায়ুন (৩৪) কে ১ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়।

বুধবার ভোরে চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আব্দুল্লাহ আল মাহমুদ জামান এর নেতেৃত্বে একটি অভিযান পরিচালিত হয়। সদর উপজেলা টাস্কফোর্সের অভিযানে ২০টি জাল অর্থাৎ ৪৮ হাজার বর্গমিটার কারেন্টজাল জব্দ করা হয়েছে। পরে এসব জাল আগুনে পুড়িয়ে দেয়া হয়েছে।

জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুল বাকি এসব তথ্য নিশ্চিত করেছেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!